সকল মেনু

লিবিয়ায় বাংলাদেশিসহ ৮ বিদেশি আইএসের হাতে জিম্মি

is-libyaহট নিউজ ডেস্ক : লিবিয়ার একটি তেল ক্ষেত্র থেকে এক বাংলাদেশিসহ আট বিদেশি নাগরিককে জিম্মি করেছে জঙ্গি গোষ্ঠী আইএস।

অপহৃত বাংলাদেশি জালাল উদ্দিনের বাড়ি জামালপুরে বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার সিরত শহরের দক্ষিণাঞ্চলের আল-গণি নামের তেল ক্ষেত্রে হামলা চালিয়ে বাংলাদেশিসহ আট জনকে অপহরণ করে ইসলামিক স্টেট। এসময় আইএস সদস্যরা ১১ জন নিরাপত্তারক্ষীকে হত্যা ও একজনের শিরচ্ছেদ করে।

অপহৃত বাংলাদেশিকে উদ্ধারে পররাষ্ট্র মন্ত্রণালয় লিবিয়ার ত্রিপোলী দুতাবাসের সাথে যোগাযোগ ছাড়াও তেল কোম্পানীর সাথে যোগাযোগ করছে বলেও বিবৃতিতে জানানো হয়।

এদিকে, সোমবার বিকেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের জানিয়েছেন, লিবিয়াতে অপহরণ হওয়া বাংলাদেশিকে উদ্ধারে তৎপর হতে লিবিয়ায় বাংলাদেশি দূতাবাসকে নির্দেশ দেয়া হয়েছে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘সিরিয়ায় অপহৃত বাংলাদেশি জালাল উদ্দিনের পরিচয় পাওয়া গেছে। তার বাড়ি জামালপুর জেলায়। ইতোমধ্যে আমরা তার পরিবারকে জানিয়েছি। একই সাথে লিবিয়া সরকারের প্রতি জালাল উদ্দিনকে উদ্ধারে সহায়তা চেয়েছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top