সকল মেনু

সৈয়দপুরে রাজনৈতিক কর্মসূচি নিয়ে ব্যস্ত পুলিশ : বাড়ছে চুরি ছিনতাই

নীলফামারীমো. আমিরুজ্জামান, নীলফামারী প্রতিনিধি : চলমান অবরোধ- হরতালসহ রাজনৈতিক নানা কর্মসূচি নিয়ে পুলিশ ব্যস্ত থাকায় নীলফামারীর সৈয়দপুরে বেপরোয়া হয়ে উঠেছে অপরাধী চক্র। ফলে শহর ও গ্রাম এলাকায় চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড বেড়েই চলেছে। স্থানীয়দের সহযোগিতায় বহিরাগত অপরাধীরা এসব অপরাধ কর্মকান্ডের মুল হোতা এবং উপজেলায় এ পর্যন্ত এ ধরণের ২ শতাধিক চুরি, ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছেন।
অপরাধ কর্মকান্ডের মধ্যে মোটর সাইকেল চুরি, সাইকেল চুরি, ছিনতাই, বাসাবাড়ি চুরিসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড রয়েছে। আর এসব অপরাধীদের অধিকাংশ ফেনসিডিল, হিরোইন ও মাদক সেবী বলে থানা পুলিশ জানিয়েছে। রাজনৈতিক অস্থিরতা সামাল দিতে দিতে পুলিশসহ আইনশৃংখলা বাহিনী ব্যস্ত থাকার মোক্ষম সুযোগে চক্রটি তাদের অপরাধ কর্মকান্ড পরিচালনা করছে। শহরের বস্তি ও আবাসিক হোটেলে অবস্থান করে বহিরাগত অপরাধীরা অপরাধ কর্মকান্ড সংঘটিত করছে। অবরোধ- হরতালে নাশকতার আশংকায় গুরুত্বপূর্ণ মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনালসহ বিভিন্ন স্থানে অবস্থান, বিমানবন্দরে ভিআইপি যাত্রীদের প্রোটোকল, নিয়মিত টহলে পুলিশ সদস্যরা সদস্যরা সর্বদা ব্যস্ত।। তাই তাদের অপরাধ কর্মকান্ড চালাতে তেমন কোন সমস্যা হচ্ছে না। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন জানান, রাজনৈতিক পরিস্থিতি সামাল দিতে ব্যস্ত থাকলেও আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে তারা নিরলস কাজ করে যাচ্ছেন। পুলিশি অভিযানে চিহিৃত মোটর সাইকেল চোর চক্রের সদস্যসহ অন্যান্য অপরাধীরা ধরা পড়ছে বলে উল্লেখ করে তিনি অব্যাহত অভিযানে সকলের সহযোগিতা কামনা করেন।
সূত্র জানায়, গত ২৩ ফেব্র“য়ারি রাতে শহরের আতিয়ার কলোনী এলাকার বাসার সামনে রাখা সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের প্রদর্শক নূরনবীর ব্যবহৃত ১৫০ সিসি পালসার মোটর সাইকেল চুরি যায়। আগের দিন সরকার এন্টারপ্রাইজের কর্মচারির বাজাজ সিটি-১০০ শহীদ ডা. জিকরুল হক সড়ক থেকে চুরি যায়। পৌরসভা সড়কস্থ ডায়মন্ড কনফেকশনারীর মালিক আখতার সিদ্দিক পাপ্পুর মোটর সাইকেলসহ, ওই এলাকার একজন ব্যবসায়ীর ডিসকভার, নাটোর দই ঘরের সামনে থেকে মোটর সাইকেল চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চক্র। এছাড়া শহর ও গ্রামে চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছে। নেশার টাকা যোগাতে কেউ কেউ একাজ করছেন বলে অভিযোগ মিলেছে। শহরে বর্তমানে অপরিচিত লোকের আনাগোনা বেড়েছে বলে একই অভিযোগে প্রকাশ। এদিকে ভ্রাম্যমান আদালতে মাদকসেবীদের দন্ড হলেও কমছে মাদকের ব্যবসা ও মাদকসেবীদের দৌরাত্ম। পুলিশের জনবল সংকট, ভিআইপিদের পাহারা, রাজনৈতিক দলের কর্মসূচিসহ নানা কাজে ব্যস্ত থাকায় চোর ছিনতাইকারী ও মাদকসেবীরা এর সুযোগ নিয়ে বেপরোয়া হয়ে উঠেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top