সকল মেনু

ভোলার দৌলতখানে ভুল প্রশ্ন সরবরাহে ৪৫ পরীক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চিত !

ভোলাভোলা প্রতিনিধি : ভোলার দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গত ২৮ ফেব্রুয়ারী শনিবারের ব্যবসায় উদ্যোগ পরীক্ষায় ৩ ও ৪ নং কক্ষে নৈব্যক্তিক প্রশ্ন ২০১৫ সনের পরিবর্তে পুরাতন ২০১৪ সেশনের প্রশ্ন সরবরাহ করা হয়। এতে অনেক পরীক্ষার্থীই তাদের প্রশ্নের সঠিক উত্তর করতে পারেনি। অধিকাংশ পরীক্ষার্থীই ফেল করার আশঙ্কায় আছে। তাদের এ ক্ষতির দায়ে কে নিবে তা নিয়ে অভিভাবকরা উদ্বিগ্ন।
ভূক্তভোগী ছাকিনা আদর্শ একাডেমী ও নলগোড়া বিদ্যালয়ের পরীক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, পরীক্ষা শেষে অন্য হলগুলোর প্রশ্ন মিল করতে গিয়ে তাদের কাছে এটা ধরা পড়ে। তাৎক্ষণিক পরীক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করলে পরীক্ষা পরিচালনা কমিটির কেন্দ্র সচিব ও দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিব শঙ্কর দেবনাথ, চরগুমানি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম, হল সুপার ও পরীক্ষা কমিটির সদস্য দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সোহাগকে শোকচ করা হয়। কিন্তÍ তারা এখনও তাদের দায়িত্ব পালন করছেন। অথচ ৪ কক্ষ পরিদর্শক হাছিনা, পাপিয়া, পারভীন ও আল আমীনকে ১ বছরের জন্য বহিস্কার করা হয়েছে। একই কারণে ভোলা বালিকা বিদ্যালয় কেন্দ্রের হল সুপার ও পরীক্ষা কমিটির সদস্যদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
গতকাল উচ্চতর গণিত ও বিজ্ঞান পরীক্ষাও আগের পরীক্ষার মত সিট প্লান ছাড়াই পরীক্ষার্থীরা তাদের সুবিধামত জায়গায় বসে পরীক্ষা দিয়েছে। এ ছাড়াও প্রতিদিনই হল থেকে প্রশ্নপত্র বাহিরে চলে আসে পরীক্ষা শুরুর পর পরই। উপজেলা নির্বাহী অফিসারের ২ জন কর্মকর্তা সে হলে দায়িত্ব পালন করলেও সবাই এ ব্যাপারে নিশ্চুপ। এ সব কারণে অভিভাবক ও পরীক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে যে সকল কর্মকর্তা দায়িত্ব পালন করেছেন তাদেরকে অব্যাহতি দেয়ার দাবী করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top