সকল মেনু

বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে গাইবান্ধায় নারী দিবস পালিত

piarul-01পিয়ারুল ইসলাম হুমায়ূন, গাইবান্ধা প্রতিনিধি:“নারীর ক্ষমতায়ন, মানবতার উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধায় আন্তর্জাতিক নারী দিবসে জেলা প্রশাসক, মহিলা বিষয়ক অধিদপ্তর ও গণ উন্নয়ন কেন্দ্র বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি উদযাপন করেছেন।

রবিবার নারী দিবসে কর্মসূচীগুলোর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও জয়িতা অন্বেষণ বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় গাইবান্ধা জেলায় তৃণমুল পর্যায় থেকে জেলা পর্যায়ে ৫ জয়িতা নির্বাচন ও সংবর্ধনা অনুষ্ঠানেরও আয়োজন করে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।

দিবসটি উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও স্থানীয় এনজিও এর সমন্বয়ে শহরে র‌্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন  কর্মসূচি গ্রহণ করে। শহরের স্বাধীনতা প্রাঙ্গন থেকে জেলা প্রশাসক এহছানে এলাহী র‌্যালিটির উদ্বোধন করেন। পরে শিল্পকলা একাডেমিতে অতিরিক্ত জেলা প্রশাসক আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা বক্তব্য রাখেন গণ উন্নয়ন কেন্দ্রের নির্বাহী প্রধান এম. আব্দুস সালাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা বেগম, সদর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল মমিন খান, একুশে টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি আফরোজা লুনা। পরে গণ উন্নয়ন কেন্দ্রের সাংস্কৃতিক টিম সংগীত পরিবেশন করে।

অপরদিকে গাইবান্ধা পৌরসভার উদ্যোগে পৌর মেয়র শামছুল আলমের নেতৃত্বে একটি র‌্যালী জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে এক শহীদ মিনার চত্বরে এক আলোচনা অনুষ্ঠিত হয়। জাতীয় নারী জোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে একটি র‌্যালী শহর প্রদক্ষিণ করে।

জেলা জাসদ কার্যালয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা জাসদ সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদি, কেন্দ্রীয় সদস্য ডাঃ একরাম হোসেন, জিয়াউল হক জনি প্রমুখ।

প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে একটি র‌্যালী শহর প্রদক্ষিণ করে। জনউদ্যোগ, অবলম্বন ও সচেতন নাগরিক গোষ্ঠীর যৌথ উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে। এছাড়া জেলার সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ, পলাশবাড়ি, সাদুল্যাপুর, ফুলছড়ি ও সাঘাটা উপজেলাতে পৃথক পৃথক কর্মসূচীর মধ্য দিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top