সকল মেনু

কাঠঠোকরা পিঠে চড়ে শূন্যে ভ্রমণ করছে বেজি

aa-1425479769আন্তর্জাতিক ডেস্ক : প্রাণিজগতে কতই না বৈচিত্র্য। তাই বলে সামান্য কাঠঠোকরার পিঠে চড়ে বেজির শূন্যে ভ্রমণ? সত্যিই অভূতপূর্ব
অবশ্য এর পেছনে রয়েছে কাঠঠোকরার জীবন-মরণের প্রশ্ন। যিনি এই বিরল ছবি তুলেছেন, তিনি জানিয়েছেন, ছোট আকারের একটি বেজি কাঠঠোকরাটিকে আক্রমণ করে। প্রাণ বাঁচতে উড়াল দেয় পাখিটি। কিন্তু কাঠঠোকরার ঘাড়ের ওপর কাঁমড়ে ধরে তার পিঠের ওপর চেপে বসে বেজিটি। জীবন বাঁচাতে ওই অবস্থাতেই পাখিটি উড়তে থাকে।
পূর্ব লন্ডনের হনচার্চ কাউন্টি পার্কে স্ত্রীর সঙ্গে হাঁটছিলেন ফটোগ্রাফার মার্টিন লে-মে। এ সময় ‘খ্যাঁচম্যাচ’ করার আওয়াজ পান তারা। কিছুক্ষণ পরে তারা দেখতে পান একটি কাঠঠোকরা ও ছোট একটি বেজির মধ্যে সংঘর্ষ চলছে। কাঠঠোকরাকে কাঁমড়ে ধরেছে বেজি আর প্রাণ বাঁচতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পাখিটি। এ সময় কাঠকোঠরাটি উড়াল দেয়, তখন তার পিঠে চড়ে বসে বেজি।
মার্টিন লে-মে আরো জানান, কিছু দূর যাওয়ার পর মাটিতে আঁছড়ে পড়ে কাঠঠোকরা। সঙ্গে সঙ্গে বেজি জঙ্গলে ঢুকে যায়। একটি গাছের ডালে বসে বিশ্রাম নিতে থাকে ক্লান্ত কাঠঠোকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top