সকল মেনু

চাঁদপুর পৌরসভা নির্বাচনে বৈধ প্রার্থী ১শ’ ৫৬ জন : ৭ জনের মনোনয়ন বাতিল

নিজস্ব  বার্তা পরিবেশক, চাঁদপুর।- চাঁদপুর পৌরসভা নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থী হচ্ছে ১শ’ ৫৬ জন। বাছাইতে ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়। বাতিল হওয়া ৭ জন হচ্ছে : সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থী একজন ও সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ছয় জন। আর বৈধ প্রার্থী হচ্ছে মেয়র পদে ৭ জন, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১শ’ ১৭ জন ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩২ জন।
গতকাল ১ মার্চ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। রিটার্নিং অফিসার মোঃ আতাউর রহমান দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করেন। তাকে সহযোগিতা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আবদুল আজিজ। সকাল ৯টা থেকে মনোনয়নপত্র বাছাই শুরু হয়। প্রথমে সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হয়। বাছাইতে সংরক্ষিত ১নং ওয়ার্ডের ময়না বেগমের মনোনয়ন বাতিল হয়। এরপর বিরতি দিয়ে সকাল ১১টায় মেয়র প্রার্থীদের মনোনয়ন বাছাই হয়। বাছাইতে সাতজন মেয়র প্রার্থীর মনোনয়নই বৈধ ঘোষণা করা হয়। বাছাইকালে প্রার্থীদের সমর্থনকারী ও প্রস্তাবকারী উপস্থিত ছিলেন। মেয়র পদে নাছির উদ্দিন আহাম্মেদ ও সফিকুর রহমান ভূঁইয়ার মনোনয়ন আগেই বৈধ হওয়ায় তাদের মনোনয়ন আর নূতন করে বাছাই করা হয়নি। মেয়র পদে ৭ জন প্রার্থী হচ্ছেন বর্তমান মেয়র নাছির উদ্দিন আহাম্মেদ, সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান ভূঁইয়া, বিএনপি নেতা অ্যাডঃ একেএম সলিম উল্যাহ সেলিম, আক্তার হোসেন মাঝি, যুবদল নেতা শাহজালাল মিশন, ছাত্রদল নেতা কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল ও জাপা নেতা শওকত আখন্দ আলমগীর। বেলা ২টা থেকে সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন বাছাই করা হয়। ১৫টি ওয়ার্ডের অর্ধ শতাধিক প্রার্থীর মনোনয়ন বাছাই করা হয়। এখানে উল্লেখ্য যে, ইতিপূর্বে অর্থাৎ ২০১১ সালে মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে যারা বৈধ প্রার্থী ছিলেন তাদের কেউ কেউ মনোনয়নপত্র দাখিল করলেও সেগুলো বাছাই করা হয়নি। সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র বাছাইতে যাদের মনোনয়ন বাতিল হয় তারা হচ্ছেন : ৫নং ওয়ার্ডে মোঃ নাছির উদ্দিন গাজী, মোঃ নুরুল ইসলাম গাজী ও মোঃ তাজুল ইসলাম গাজী, ৯নং ওয়ার্ডে মোঃ হারুনুর রশিদ, ১৪নং ওয়ার্ডে মোঃ মাসুদ মাল ও ১৫নং ওয়ার্ডে মফিজুল ইসলাম লিটন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top