সকল মেনু

রামুর সেনানিবাস পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

43081_1নিজস্ব প্রতিবেদক : রোববার কক্সবাজার জেলার রামুর সেনানিবাস পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সেনানিবাসে পতাকা উত্তোলন অনুষ্ঠানের প্রধান অতিথি তিনি।

আর এ উপলক্ষে কক্সবাজার জেলার রামুর সেনানিবাস এলাকায ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।
দিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে রামু হেলিপ্যাড এলাকা থেকে বাইপাস, চৌমুহনী, উপজেলা পরিষদ ও রাজারকুল এলাকায় রাস্তার দুই পাশে অভিনন্দন জানিয়ে ব্যানার, ফেস্টুন দিয়ে বর্ণিল সাজে সাজানো হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী তৃতীয়বারের মতো রামু আসছেন। তার আগমনকে কেন্দ্র করে রামুতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
জেলা প্রশাসক মো. আলী হোসেন সাংবাদিকদের জানান, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রামুর বৌদ্ধবিহার ও পল্লীতে চরম সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটে। ওই বছর ৮ অক্টোবর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে এক বছরেই গড়ে তোলা হয় দৃষ্টিনন্দন বৌদ্ধবিহার। পুনর্নির্মাণ করা হয় ক্ষতিগ্রস্ত সব বসতবাড়ি।

তিনি জানান, ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর নবনির্মিত বৌদ্ধবিহার উদ্বোধন করতে রামু আসেন প্রধানমন্ত্রী। ওই সময় স্থানীয় বৌদ্ধ সম্প্রদায় এবং সচেতন লোকজনের পক্ষ থেকে রামুতে একটি স্থায়ী সেনাক্যাম্প নির্মাণের দাবি তোলা হয়। ওই দাবির পরিপ্রেক্ষিতেই সেনানিবাসটি নির্মাণ করা হয়েছে।
তিনি আরো জানান, রামু উপজেলার রাজারকুল, খুনিয়াপালং ও উমখালী মৌজার প্রায় ১৮০০ একর জায়গার উপর এই সেনানিবাস গড়ে তোলা হচ্ছে। এ সংক্রান্ত প্রস্তাবনা প্রধানমন্ত্রীর দফতর থেকে অনুমোদনের পর জমি অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top