সকল মেনু

সেরা অভিনেত্রী রোকেয়া প্রাচী

42918_1বিনোদন ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিতব্য ওয়াইডস্ক্রিণ ফিল্ম এন্ড মিউজিক ভিডিও ফেস্টিভ্যালে বাংলাদেশের চলচ্চিত্র গাড়িওয়ালায় অভিনয়ের জন্য অভিনেত্রী রোকেয়া প্রাচী ‘শ্রেষ্ঠ অভিনেত্রী’ পুরষ্কারের জন্য মনোনীত হয়েছেন। ২৭ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত পাঁচদিনের এ উৎসবে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন রোকেয়া প্রাচী।

এই উৎসবে মনোনীত শিল্পী ও কলাকুশলীছাড়াও ‘ওয়ারনার ব্রাদার্স’সহ হলিউডের বেশ কয়েকটি স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
এদিকে সরকারি অনুদানের চলচ্চিত্র আশরাফ শিশির পরিচালিত গাড়িওয়ালা সিনেমাটি ২৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত কম্বোডিয়ার সিয়াম রিপে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। এংকর ওয়াট মূলতঃ ১২শ শতাব্দীর এক ঐতিহাসিক নিদর্শন। আর এই ঐতিহ্যকে ঘিরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এংকর ওয়াট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’।

চলচ্চিত্রটি এরই মধ্যে গত ১৯-২৪ অক্টোবরে অনুষ্ঠিত সংযুক্ত আরব আমিরাতে ‘শারজাহ্ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’, গত ৯-১৭ নভেম্বরে অনুষ্ঠিত ‘২০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’, গত ১৩-২১ ডিসেম্বরে অনুষ্ঠিত ‘৪র্থ এথেন্স আন্তর্জাতিক ডিজিটাল চলচ্চিত্র উৎসব’, গত ২৫-২৭ ডিসেম্বর পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত ‘রাফি পীর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এবং এ বছরের ২৪-৩০ জানুয়ারি ‘৮ম বাংলাদেশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। এছাড়া পর্তুগালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘আভানকা ২০১৪’তে ট্রেইলার ইন মোশন বিভাগে মনোনীত হয় গাড়িওয়ালা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top