সকল মেনু

ফেনীতে নাশকতাকারীদের টার্গেট ভূমি অফিস

land-officeফেনী প্রতিনিধি : জেলার ছাগলনাইয়া পৌর ও রাধা নগর ইউনিয়ন ভূমি অফিসে ককটেল ফাটিয়ে আগুন দেয়ার ঘটনায় চরম ক্ষতির মুখে পড়েছেন ভূমি মালিকরা।  এ ঘটনার পর জেলার সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে এক বিশেষ সভায় বলা হয়, ভূমি মালিকানা মুছে দিতেই নাশকতাকারীদের এখন টার্গেট ভূমি অফিস। অবশ্য প্রশাসন বলছে, ভূমি অফিসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাতে একের পর এক ককটেল ফাটিয়ে ফেনীর ছাগলনাইয়া পৌরসভা ও রাধা নগর ইউনিয়ন ভূমি অফিসে আগুন ধরিয়ে দেয়া হয়। আর সেই আগুনে পুড়ে ছাই হয় এ অফিস নিয়ন্ত্রিত প্রায় ১০ হাজার একরের ভূমি মালিকের জমা খারিজ, খাজনা দাখিলা, জমি হস্তান্তরের প্রাথমিক প্রক্রিয়ার সব নথিপত্র।  এ অবস্থায় চরম ক্ষতির মুখে পড়েছেন ভূমি মালিকরা।

এ ঘটনার পর বৃহস্পতিবার ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলায় চলমান সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়। নাশকতাকারীদের টার্গেট এখন ভূমি অফিস হওয়ায়,সভায় দাবি ওঠে নিরাপত্তার।

ফেনীর জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে বিশেষ কমিটির সদস্য আবদুর রহমান বলেন, ‘ভূমি অফিসকে কিভাবে নিরাপদ রাখা যায় সেই বিষয়ে আমরা আজকের মিটিংয়ে তাদের পরামর্শ দিয়েছি। ‘

ভূমি অফিস নাশকতার টার্গেট স্বীকার করে ফেনীর জেলা প্রশাসক জানালেন, এখানকার ২৭টি ভূমি অফিসসহ অন্যান্য অফিসেরও নিরাপত্তা জোরদার করা হচ্ছে।

ফেনীর জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন, ‘যদি ভূমি অফিসগুলো ধংস করা যায় তবে সমাজে বিশৃঙ্খলা তৈরি করা খুবই সহজ, সরকারি সকল অফিস যাতে আরও সিকিউর্ড করা যায় সেই ব্যপারে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্ময় করে সিদ্ধান্ত নিচ্ছি। ‘

এদিকে, ভূমি অফিসে অগ্নি সংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোহাম্মদ আইয়ূব আলী বাদি হয়ে অজ্ঞাত দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top