সকল মেনু

চাঁদপুর পৌর নির্বাচনে মনোনয়ন দাখিল শেষ, মেয়র পদে সাত প্রার্থীর পাঁচজনই বিএনপি’র

চাঁদপুরশাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে। বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। পৌরসভার বর্তমান মেয়র ও আ’লীগ সমর্থিত একক মেয়র প্রার্থী নাছিরউদ্দিন আহমেদ, কারাবন্দি বিএনপি নেতা ইব্রাহিম কাজী জুয়েল, গ্রেফতারের হুলিয়া নিয়ে পলাতক জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট সলিমুল্যাহ সেলিম, আক্তার হোসেন মাঝি, জেলা যুবদলের সভাপতি শাহজালাল মিশন, জেলা যুব সংহতির সাবেক আহবায়ক শওকত হোসেন আখন্দ শেষ দিনে মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলার ও সাধারণ কাউন্সিলার পদে বেশ কয়েকজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর আগেই প্রথম দফায় তফসিল ঘোষণার পর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও বহিস্কৃত বিএনপি নেতা সফিকুর রহমান ভ’ঁইয়া মনোনয়ন দাখিল করে রেখেছেন। তাই তিনি নতুন করে আর মনোনয়ন দাখিল করেন নি। বর্তমান মেয়র নাছির উদ্দিন আহমেদও প্রথম দফাতেই মনোনয়ন দাখিল করে রাখলেও বৃহস্পতিবারও নতুন করে আরেকবার মনোনয়ন দাখিল করেছেন।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, দু’দফা স্থগিত করার পর আগামী ২৯ মার্চ চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মামলা সংক্রান্ত জটিলতার কারণে বর্তমান পরিষদ টানা নয় বছর দায়িত্ব পালন করে যাচ্ছে। এর আগেও দু’দফা তারিখ ঘোষণার পর অনেক প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। এদের মধ্যে যারা মনোনয়ন প্রত্যাহার করেননি তাদের মনোনয়নও আসন্ন নির্বাচনের জন্য বৈধ ঘোষণা করা হয়েছে। সে হিসেবে সবশেষ তথ্য অনুযায়ী মেয়র পদে বিএনপি সমর্থিত তিন জন ও আ’লীগের একজনসহ মোট চার জন,  সংরক্ষিত পাঁচটি মহিলা ওয়ার্ডের জন্য মহিলা কাউন্সিলার পদে ৩৩ জন ও সাধারণ ১৫ ওয়ার্ডের কাউন্সিলার পদে ১২৯ জন মনোনয়ন দাখিল করেছেন। এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ১শ’ ২২ জন। এর ভেতর পুরুষ ভোটার ৫১ হাজার ৩শ’ ৩৯ জন এবং মহিলা ভোটার ৫০ হাজার ৭শ’ ৮৩ জন। মোট ভোট কেন্দ্র থাকবে ৪৯ টি। বুথ থাকবে ৩শ’ ৪৫ টি। আগামী ১ মার্চ প্রার্থীতা বাছাই, ১০ মার্চ প্রত্যাহার, ১১ মার্চ প্রতীক বরাদ্দ এবং ২৯ মার্চ সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের রিটানিং অফিসার মোহাম্মদ আতাউর রহমান জানান, হরতাল-অবরোধের ভেতরেও প্রার্থীরা উৎসাহ-উদ্দীপনা নিয়ে মনোনয়ন দাখিল করেছেন। তারা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সর্বাতœক প্রস্তুতি গ্রহন করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top