সকল মেনু

সিংহের গর্জনে থেমে গেল টাইগারদের হুংকার

Sri Lanka v Bangladesh - 2015 ICC Cricket World Cupক্রিড়া প্রতিবেদক : একাধিক ক্যাচ মিস আর ব্যাটিং ব্যর্থতায় শ্রীলঙ্কার কাছে ৯২ রানে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে সাঙ্গাকারা ও দিলশানের সেঞ্চুরিতে মাত্র ১ উইকেট হারিয়ে ৩৩২ রান করে লঙ্কানরা। জবাবে, নিয়মিত বিরতিতে উইকেট হারালে ২৪০ রানে অলআউট হয় টাইগাররা। ম্যাচ সেরা হয়েছেন তিলকারত্নে দিলশান।

কে ভেবেছিলো? মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এমনটা হবে বাংলাদেশ ক্রিকেট দলের সাথে। দুর্দান্ত ভাবে বিশ্বকাপ মিশন শুরু টাইগাররা। শ্রীলঙ্কার কাছে ৯২ রানের বড় ব্যবধানে হারলো চিরচেনা সেই পুরনো রূপে।

যদিও, মেলবোর্নে প্রথম ওভারেই মাশরাফির আউট সুইংয়ে স্লিপে ক্যাচ দেন থিরিমান্নে। কিন্তু, হাতের মধ্যে থাকা সহজ ক্যাচ ফেলে দেন এনামুল বিজয়। মিস করেন এনামুল। এরপর উইকেট আগলে রেখে দারুণ ব্যাটিং করেন লঙ্কান দুই ওপেনার দিলশান ও থিলিমান্নে। কয়েক দফা জীবন পাওয়া থিরিমান্নে, ব্যক্তিগত ৫২ রানে আউট হবার পর, বাকিটা সময়ে বাংলাদেশের বোলারদের হতাশায় ডোবান দিলশান ও সাঙ্গাকারা। ক্যারিয়ারে ২১ নম্বর সেঞ্চুরি হাঁকান দিলশান। দারুণ ব্যাটিং করে সাঙ্গাকারাও, তার ৪০০তম ম্যাচে তুলে নেন ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি। শেষ পর্যন্ত, দিলশানের ১৬০ ও সাঙ্গার অপরাজিত ১০৫ রানে বিশাল সংগ্রহ পায় লঙ্কানরা।

৩৩৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই আউট হন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। ভালই খেলতে থাকা সৌম্য সরকারও ফেরেন ২৫ রানে। এরপর দলীয় ১০০ রানের মধ্যে টাইগারদের হারাতে হয়। মুমিনুল, এনামুল ও মাহমুদুল্লাহ’র উইকেট। লড়াইয়ের ইঙ্গিত দিয়ে সাকিব ৪৬ ও মুশফিক আউট হন ৩৬ রানে। শেষের দিকে ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে সাব্বির আহমেদ ৫৩ রানে সাজ ঘরে ফিরলে, ৩ ওভার বাকি থাকতে বাংলাদেশ অলআউট হয় ২৪০ রানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top