সকল মেনু

দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার তাগিদ এরশাদের

এরশাদনিজস্ব প্রাতিবেদক : চলমান সমস্যার সমাধান করে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে না পারলে দু’দলই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

রোববার বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, ‘আমি আবেগে আপ্লুত। প্রশ্ন করতে পারো কেন আবেগ? ছোট শহীদ মিনার ছিল। ২৮ বছর আগে আমি শহীদ মিনারের পূর্ণাঙ্গ রূপ দিয়েছি। সেই শহীদ মিনারে ২৬ বছর পর প্রথম প্রহরে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানিয়েছি। এর চেয়ে বড় কী হতে পারে?’

এরশাদ বলেন, স্বাধীনতার ৪৩ বছর পরও মানুষের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাওয়াটা দু:খজনক।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, দেশব্যাপী বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের যে নাশকতা চলছে তা থেকে দেশের মানুষকে মুক্ত করে, দেশে শান্তি ফিরিয়ে আনতে সাত দিন সময় চেয়েছিল সরকার। কিন্তু কত সাত দিন যে এর মধ্যে চলে গেলো। সরকারকে বলবো এখন কথার বাস্তাবায়ন করুন।

‘দুই দল যদি দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে না পারে তাহলে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে ও জাদুঘরে চলে যাবে’ বলেও এ সময় মন্তব্য করেন এরশাদ।

বিএনপিকে উদ্দেশ্য করে জাপা চেয়ারম্যান বলেন, বিএনপি নেতারা মানুষ হত্যার রাজনীতি বন্ধ করুন। পেট্রোল বোমা মেরে জ্যান্ত মানুষকে আর হত্যা করবেন না।

দেশের অবস্থা সাত দিনের মধ্যে ঠিক হয়ে যাবে সরকারের এমন বক্তব্যের সমালোচনা করে এরশাদ বলেন, ‘কত সাত দিন গেল আর কত মানুষ পুড়ে ছাই হয়ে গেল। তবু সাত দিন আর আসল না। কবে আসবে সেই সাত দিন?’

জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদের সভাপতিত্বে অন্যদের মধ্যে দলের সভাপতিমণ্ডলীর সদস্য এম এ হান্নান, সৈয়দ আবু হোসেন, এস এম ফয়সাল চিশতী প্রমুখ আলোচনায় অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top