সকল মেনু

ভোলা সরকারী কলেজের নবীন বরণ অনুষ্ঠিত

unnamedএম. শরীফ হোসাইন, ভোলা : ভোলা জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ ভোলা সরকারী কলেজের অনার্স সম্মান ২০১৪-১৫ শিক্ষা বর্ষের নবীন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরন করে নেয়ার হয়। নতুন ছাত্র-ছাত্রীদের বরণ করে নেয়ার জন্য সকাল ১০টায় কলেজের বকুল তলায় শুরু হয় অনুষ্ঠান। নবীন বরণ অনুষ্ঠানের প্রথমে অর্থসহ কোরআন তিলাওয়াত করেন ইংরেজি বিভাগের ৩য় বর্ষের ছাত্র হাফেজ মোঃ ওমর ফারুক। এরপর সকলে একত্রে দাঁড়িয়ে জাতীয় সংগীত গান পরিবেশন করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- গনিত বিভাগের প্রফেসর এ টি এম রেজাউল করিম। নবীন শিক্ষার্থীদের উদ্দ্যেশে প্রবীণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন সমাজ কর্ম বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র জিকরুল আমিন। আরও বক্তব্য দেন ছাত্রলীগ কলেজ সভাপতিসহ অন্যান্য ছাত্র নেতারা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেনকে ফুল দিয়ে বরণ করে নেন কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কলেজের অনুমোদিত ৪টি ভবন নির্মাণের পর উপজেলা পরিষদ থেকে ভোলা কলেজের জন্য একটি অত্যাধুনিক অডিটরিয়ামের ব্যাবস্থা করে দেবেন। কলেজের মাঠটিকে ভরাট করে দেয়ারও ঘোষণা দেন তিনি।
তিনি আরো বলেন, অন্যান্য স্থানের মতো অতি তারাতারি ভোলায়ও একটি মেডিকেল কলেজ তৈরী করার চিন্তা ভাবনা করছি, যাতে করে আমাদের ছাত্র-ছাত্রীরা মেডিকেল কলেজে পড়ালেখা করতে পারেন।
সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার। এ সময় তিনি বলেন, ২০১১ সালে এ কলেজে অধ্যক্ষ হিসেবে আসার পর দেখি নবীনদের অনুষ্ঠানের মাধ্যমে বরন করা হচ্ছেনা। আলাদা আলাদা বিভাগে স্বল্প পরিসরে নবীনদের বরন করছে। ২০১৩ সালে নবীনদের অনুষ্ঠানের মাধ্যমে বরন করে নেই। ২০১৪ সালে করার চেষ্টা করেও বৃষ্টির কারণে করতে না পারায় তিনি দুঃখ প্রকাশ করেন।
তিনি আরও বলেন, তোমরা সবাই ফুলের মতো সুন্দর, সুরভিত হবে। আমি আশা করি তোমরা সকলে মাদককে না করবে। তোমরা নিয়মিত পড়া-লেখা করবে। আমরা তোমাদেরকে মাথা উচু করা দেখতে চাই, নিচু করা নয়। এমন কোন কাজ করবে না, যা তোমাদের ও প্রতিষ্ঠানের ক্ষতি হয়।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপাধ্যক্ষ প্রফেসর মহসিন গোলদার, আব্দুল গফুর, এ কে এম আলমগীর হোসেন, শিক্ষা পরিষদের সম্পাদক ও ব্যাবস্থাপনা বিভাগীয় প্রধান মোঃ জামাল উদ্দিন। এছাড়াও বিএনসিসি ও রোভার বিষয়ক বক্তব্য দেন প্রফেসর মোসাম্মদ মাহবুবা আলম। বক্তব্য পর্বের পরে শুরু হয় সাংস্কৃতি অনুষ্ঠান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top