সকল মেনু

‘চলমান নাশকতা জনগণের বিরুদ্ধে যুদ্ধ’

'চলমান নাশকতা জনগণের বিরুদ্ধে যুদ্ধ'নিজস্ব প্রতিবেদক : পেট্রোল বোমা হামলা, অগ্নিসংযোগসহ চলমান নাশকতাকে জনগণের বিরুদ্ধে যুদ্ধ বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। এ যুদ্ধকে মোকাবেলা করা ছাড়া অন্য কোন প্রতিবাদ হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

রোববার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিশ্ব প্রবাসী বাঙালি নামের একটি সংগঠন জ্বালাও, পোড়াও এবং সহিংসতার প্রতিবাদে এ সভার আয়োজন করে।

দেশে অবস্থানরত স্বজনদের নিরাপত্তার দাবি জানিয়ে প্রবাসীরা বলেন, এমন গণতন্ত্র চাই না, যা দেশের মানুষকে রাজনীতির নামে পেট্রোল বোমা মেরে হত্যা করে।

জাতীয় নির্বাচনকে ইস্যু করে ভোটারদের পুড়িয়ে মারা কারো রাজনৈতিক অধিকার হতে পারে না বলেও মন্তব্য করেন তারা। দেশের দুই প্রধান রাজনৈতিক জোটকে এক সাথে আলোচনায় বসে সমস্যা সমাধানের আহবানও জানান তারা।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেন, ‘যদি কোন দাবি ন্যায্য দাবিও হয়ে থাকে সেই দাবি আদায়ের পথ কখনো সহিংস হতে পারে না। সহিংসতা কখনোই গ্রহণযোগ্য নয়।’

তিনি আরও বলেন, ‘আজ আমরা বাংলাদেশে যা প্রত্যক্ষ করছি তা শুধু নিছক সহিংসতা নয়, এটা পাশবিকতা, তাণ্ডব এবং রাষ্ট্রদ্রহীতা। এটা রাষ্ট্রের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে যুদ্ধ। এই যুদ্ধকে মোকাবেলা করা ছাড়া আর কোন প্রতিবাদ হতে পারে না।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top