সকল মেনু

শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার আল আমিন

আল আমিনক্রিড়া প্রাতবেদক : বিশ্বকাপে মাঠেই নামা হলো না বাংলাদেশের পেসার আল আমিন হোসেনের। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার করা হয়েছে এই মিডিয়াম পেসারকে।

বিসিবির একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, আল আমিনের বিপক্ষে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। বিষয়টা টিম ম্যানেজমেন্ট অবহিত করেন অস্ট্রেলিয়ায় অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের।

সেখানেই সকালে টিম ম্যানেজমেন্টের সঙ্গে জরুরি বৈঠকে বসে বিসিবি পরিচালকরা। এবং ওই বৈঠকেই দ্রুত সিদ্ধান্ত নেয়া হয় আল আমিনকে বহিষ্কারের ব্যাপারে। তবে মূল ঘটনা কী ঘটেছিল, সেটা এখনো পুরোপুরি জানা যায়নি। তার পরিবর্তে কাকে নেয়া হবে সেটাও এখনো জানায়নি বিসিবি।

আল-আমিনের শৃঙ্খলা ভাঙার বিষয়ে খালেদ মাহমুদ জানান, রাত দশটার পরে বাইরে থাকতে হলে টিম ম্যানেজমেন্টে অনুমতি নিতে হয়। কিন্তু তা না নিয়েই আল-আমিন বাইরে যান। বিষয়টি আইসিসির দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিট (আকসু) তাদের জানায়।

আল-আমিনকে যত দ্রুত সম্ভব দেশে ফেরত পাঠানোর কথা উল্লেখ করে মাহমুদ জানান, তবে কোনো দুর্নীতির সঙ্গে ২৫ বছর বয়সী এই পেসারের যুক্ত থাকার প্রমাণ মেলেনি। তবে, ইতিমধ্যে আইসিসি বরাবর পরিবর্তনের অনুমতি চেয়ে চিঠি দিয়েছে বিসিবি।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামেননি আল আমিন। তার একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে গত বছর ফেব্রুয়ারিতে ঢাকায় শ্রীলংকার বিপক্ষে। ১ উইকেট এবং ২ রান ছিল তার ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচে।

এ পর্যন্ত ১১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে আল আমিন হোসেন ১৭ উইকেট পেয়েছেন। ৬ টেস্টে তার উইকেট ৬টি। এছাড়া ৯টি টি২০ ম্যাচ খেলে আল আমিন হোসেন উইকেট নিয়েছেন ১২টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top