সকল মেনু

পতাকা বৈঠকের মাধ্যমে ২টি গরু ফেরত দিয়েছে বিএসএফ

BSF BGBমো. আমিরুজ্জামান, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডিমলার সীমান্তে ভারতীয় দস্যুদের লুট করে নিয়ে যাওয়া ৩টি গরুর মধ্যে ২টি গরু ফিরিয়ে দিয়েছে বিএসএফ। গতকাল শনিবার বিকালে পতাকা বৈঠকের মাধ্যমে গরু দু’টি তারা ফিরিয়ে দেন। এ উপলক্ষে গতকাল  শনিবার বিকাল ৪টা থেকে ৭৯৬/৮ এস নম্বর সীমান্ত পিলারের কাছে ঘন্টাব্যাপী পতাকা বৈঠক অনুষ্টিত হয়। বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের পক্ষে থানার হাট বিজিবি কোম্পানি কমান্ডার হাফিজ উদ্দিন, বার্নিরঘাট ক্যাম্পের ক্যাম্প কমান্ডার হাবিলদার মিজানুর রহমান, নায়েক সুবেদার কামরুজ্জামান, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, বিএসএফের পক্ষে তিস্তা বস্তি ক্যাম্পের সহকারী ক্যাম্প কমান্ডার এসি মুজিব আজাদ খান, সিংপাড়া ইনচার্জ এসআই পি আর চন্দ্র, এএসআই রফিকুল ইসলাম ও শংকর রায় উপস্থিত ছিলেন।
থানার হাট বিজিবি কোম্পানী কমান্ডার হাফিজ উদ্দিন জানায়, দু’টি গরু উদ্ধার করে পতাকা বৈঠকের মাধ্যমে তারা ফেরত দিয়েছে।
উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের শিংপাড়া গ্রামের অধিবাসী রফিকুল (৩৫), মজিদুল(৩০) ও জাহিদুল বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করে ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের কিসামত চর গ্রামের কৃষক আবু তাহেরের বাড়ীতে প্রবেশ করে হামলা ও লুটপাট চালায়। এ সময় ওই তিন ভারতীয় নাগরিককের সাথে অজ্ঞাত আরো ২০/২৫ জন ভারতীয় নাগরিক ছিল। তারা বাড়ীতে প্রবেশ করে আবু তাহের (৫০), তার  পুত্র রফিকুল ইসলাম (২২) ও পুত্রবধূ শাহানা বেগমকে বেদম মারপিট করে তাদের তিনটি গরু নিয়ে যায়। রাতেই আশংকাজনক অবস্থায় আবু তাহের ও রফিকুল ইসলামকে প্রথমে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাদের দু’জনকে  রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। শুক্রবার সকালে অনুষ্টিত এক পতাকা বৈঠকে ঘটনাটির জন্য দুঃখ প্রকাশ করেন বিএসএফ। এসময় তদন্ত  করে গরু ফেরত দেয়ার আশ্বাস দেন বিএসএফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top