সকল মেনু

দুর্গাপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Durgapur 21 Pictureবিজন কৃষ্ণ রায়, দুর্গাপুর(নেত্রকোনা) : নেত্রকোনার দুর্গাপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দুর্গাপুর উপজেলা প্রশাসন,আওয়ামীলীগ. বিএনপি, সিপিবি,জালাল হত্যার প্রতিবাদ পরিষদ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,প্রেসক্লাব বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিওদের অংশ গ্রহনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে শনিবার।
প্রত্যুষে স্থানীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন,এনজিও,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সুশীল সমাজ ও সকল পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পন,বিভিন্ন মসজিদ/মন্দির/গীর্জায় শহীদদের আত্মার মাগফেরাত /শান্তি কামনা করে বিশেষ মোনাজাত/প্রার্থনা, করে বিভিন্ন রাজনৈতিক ,সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠান সমুহে নিজ নিজ কর্মসূচী পালন করেছেন।এছাড়া মাতৃভাষা দিবস উপলক্ষ্যে চারদিনব্যাপী জেলাপরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিতব্য একুশে বইমেলার সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, অন্যদের মধ্যে আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান,পৌর মেয়র শ ম জয়নাল আবেদীন,সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক,কৃষকলীগ সাধারন সম্পাদক স্বপন হাজং প্রমুখ। অন্যদিকে সাবেক এমপি জালাল হত্যার প্রতিবাদ পরিষদের কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হারিজ বেগের সভাপতিত্বে দিবসটির তাৎপর্য তুলে বক্তব্য দেন শাহ্ কুতুব উদ্দিন ত্ালুকদার রুয়েল,অধ্যাপক লিয়াকত আলী,ডাঃ আঃ হান্নান, আঃ রউফ,আনোয়ার হোসেন বুলবুল,আতিফ খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top