ঢাকা প্রধান খবর

ঢাকায় মমতা ব্যানার্জি

MAMTAতিন দিনের সরকারি সফরে বাংলাদেশে এসে পৌঁছেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বাংলাদেশ সময় রাত ৯টায় এয়ার ইন্ডিয়া বিমানের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান তিনি। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ-১ এ তাকে স্বাগত জানান। এছাড়া পররাষ্ট দপ্তর ও ভারতীয় হাই কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিমান বন্দরে বলেন, আমি ‘জয়বাংলা’ বলে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। বাংলাদেশকে ভালোবাসি। মনে হচ্ছে, আমি নিজের দেশে এসেছি।
বিমানবন্দর থেকে মুখ্যমন্ত্রী মমতা সরাসরি যান সোনারগাঁও হোটেলে। সফরে এই হোটেলেই থাকছেন তিনি।
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে সফরসঙ্গী হিসেবে এসেছেন ৩০ জন। এর মধ্যে কলকাতার চলচ্চিত্র ও সংগীত জগতের একঝাঁক জনপ্রিয় তারকা রয়েছেন। এরা হলেন, কলকাতা চলচ্চিত্রের নায়ক প্রসেনজিৎ, তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য ও নায়ক দেব, নায়িকা মুনমুন সেন এবং সংগীতশিল্পী কবির সুমন ও নচিকেতাসহ আরো অনেকে।
তিন দিনের এই সফরকালে মমতা ব্যানার্জী বাংলাদেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্রমন্ত্রী আয়োজিত চা-চক্রে অংশ নেবেন। মমতা ব্যানার্জী ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ২১শে ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত অমর একুশে উদযাপন অনুষ্ঠানে যোগ দেবেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।
মুখ্যমন্ত্রী ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) ও ইন্ডিয়ান চেম্বার অব কমার্স কোলকাতা (আইসিসি)-এর সহযোগিতায় ফেডারেশন অব ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অব ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই) নেতৃবৃন্দের উদ্দেশ্যে ভাষণ দেবেন। এছাড়া তিনি ভারতীয় হাইকমিশন আয়োজিত এক সংবর্ধনা সভায়ও যোগ দেবেন।
২০১১ সালের মে মাসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশে এটি তার প্রথম সফর।