সকল মেনু

৪ উইকেটে জয় পেল জিম্বাবুয়ে

zim-win_124300স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের নেলসনে বিশ্বকাপে পুল ‘বি’ এর ম্যাচে আরব আমিরাতকে ৪ উইকেটে হারিয়ে কষ্টার্জিত জয় পেয়েছে জিম্বাবুয়ে।  টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৮৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে সংযুক্ত আরব আমিরাত।
জবাবে, ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও, ৪ উইকেট ১২ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে।  এদিকে, শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৭টায় ওয়েলিংটনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দিনের এক মাত্র ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড।
নেলসনের ছোট্ট মাঠ।  সেই সঙ্গে লক্ষ্যমাত্রা ২৮৬ রানের।  ব্যাটিংয়ে নেমে অনেকটাই সাবধানী শুরু জিম্বাবুয়ের।  উদ্বোধনী জুটিতে আসে ৬৪ রান।  কিন্তু এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা।  ওপেনার সিকান্দার রাজা ৪৬ ও চাকাভা ৩৫ রান করে সাজঘরে ফেরেন।
মাসাকাদজাও দ্রুত বিদায় নিলে অসস্তিতে পরে যায় জিম্বাবুয়ে।  আর তখন অঘটন ঘটানোর স্বপ্ন আরব আমিরাতের ক্রিকেটারদের চোখেমুখে।  কিন্তু এরপর টেইলরের ৪৭ রান আবারো লড়াইয়ে ফিরিয়ে আনে জিম্বাবুয়েকে।
টেইলরের পর মিরেও ৯ রান করে নাভিদের শিকার হলে আবারো হারের শঙ্কা উঁকি দিতে থাকে জিম্বাবুয়ের সামনে। কিন্তু এরপরই দলের হাল ধরেন উইলিয়ামস ও আরভিন।  এই দু’জনের ব্যাটে চড়ে জয়ের স্বপ্ন দেখতে শুরু জিম্বাবুইয়ানরা।  অরভিন ৪২ রান করে চন্দ্রনের শিকার হয়ে ফিরে গেলেও অন্যপ্রান্তে অটল ছিলেন উইলিয়ামস।  শেষ পর্যন্ত চিগম্বুরাকে সাথে নিয়ে আরব আমিরাতের অঘটনের স্বপ্ন মাটি করে দিয়ে জয় নিয়েই মাঠ ছাড়েন উইলিয়ামস।
এর আগে দিনের শুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ৪০ রানের সাজঘরে ফিরে যান আরব আমিরাতের দুই ওপেনার আমজাদ আলী ও আন্দ্রি বেরেঙ্গার।  এরপর কৃষ্ণাচন্দ্রন ও অভিজ্ঞ খুররম খান দুজনে মিলে তৃতীয় উইকেটে গড়ে তোলেন ৮২ রানের জুটি।  কৃষ্ণা ৩৪ রান করে মিরের ও খুররাম ৪৫ রান করে চাতারার শিকারে পরিণত হন।
এরপর মাঝারি জুটি গড়েন স্বপ্নিল পাতিল ও শাইমান আনোয়ার।  দু’জনের ৮২ রানের জুটির ওপর ভর করে চ্যালেঞ্জিং স্কোরের দিকে এগোতে থাকে আরব আমিরাত।  উইকেটে এক প্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন আনোয়ার।  ৬৭ রান করে উইলিয়ামসের বলে অরভিনের হাতে ধরা পড়েন তিনি।
শেষ দিকে জাভেদ ও নাভেদের ঝড়ো গতির ৫৩ রানের অবিছিন্ন জুটির কল্যানে ২৮৫ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় আরব আমিরাত।  জিম্বাবুয়ের হয়ে টেন্ডাই চাতারা ৪২ রানে ৩ টি উইকেট নেন।
ম্যাচসেরা হয়েছেন জিম্বাবুইয়ান অলরাউন্ডার শন উইলিয়ামস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top