জাতীয় রাজনীতি সারাদেশ

১৪ দল সংলাপ না করার সিদ্ধান্তে অটল – নাসিম

 নিজস্ব প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে সংলাপ না করার সিদ্ধান্তে অটল রয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। বুধবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান ক্ষমতাসীন জোটের মুখপাত্র, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামী ২০ ফেব্রুয়ারি রাজধানীসহ সারাদেশে বিএনপি-জামায়াত জোটের চলমান অবরোধ-হরতালের নাশকতার প্রতিবাদে এক গণমিছিল করার কর্মসূচি গ্রহণ করেছে জোটটি। মূলত: এ কর্মসূচি সফল করার লক্ষেই রাজধানীর দলীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে সভাটি অনুষ্ঠিত হয়। ‘জতিসংঘের মহাসচিব বান কি মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী জোটের নেত্রী খালেদা জিয়াকে সংলাপে বসার আহ্বান জানিয়ে যে চিঠি দিয়েছেন, তাতে সাড়া দিয়ে ক্ষমতাসীনরা সংলাপে বসবে কিনা- এমন প্রশ্নের জবাবে নাসিম বলেন, ‘অনেকে অনেকভাবে আশা প্রকাশ করতে পারে। আমরা আমাদের সিদ্ধান্তে অটল। যারা দানবের মত মানুষের ওপর হামলা করে, তাদের সঙ্গে কোনো সংলাপ হবে না।’ ‘কথিত বন্দুকযুদ্ধের নামে সাধারণ মানুষও হত্যা করা হচ্ছে’ এ বিষয়ে ১৪ দলের অবস্থান জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবেই। তারা আগে থেকেই বলে আসছে আক্রান্ত হলে গুলি করবে।’

এ সময় জামায়াতের নায়েবে আমীর আবদুস সুবহানের ফাঁসির রায়ে সন্তেুাষ প্রকাশ করে এ রায়ের জন্য প্রধানমন্ত্রী ও ট্রাইব্যুনালকে অভিনন্দন জানায় ১৪ দল।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, মহিলা সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা, কার্যনির্বাহী সদস্য এনামুল হক শামীম, সাংসদ ফজলে নূর তাপস, ইলিয়াস মোল্লা, ছাত্রলীগের সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া প্রমুখ।