সকল মেনু

চাঁদপুরে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

যাবজ্জীবন কারাদন্ডচাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে ধর্ষণ মামলায় মো. মনির হোসেন (২৮) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আদালত। একই সাথে তাকে  ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার ২টার দিকে এ রায় প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক রমনি রঞ্জন চাকমা। আসামি মনির জেলার ফরিদঞ্জ উপজেলার চরপোয়া গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে।
মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১১ সালের ২৭ সেপ্টেম্বর রাতে চরপোয়া গ্রামের এক কিশোরি (১৬) প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে তাকে মুখ বেঁধে পাশের বাগানে নিয়ে কয়েক দফায় ধর্ষণ করে মনির। এ ঘটনায় ধর্ষিতার বাবা বাচ্চু মিয়া পরদিন ২৮ সেপ্টেম্বর ফরিদগঞ্জ থানায় মো. মনির হোসেনকে আসামি করে একটি মামলা দায়ের করে।
দীর্ঘ ৪ বছর মামলাটি আদালতে চলমান থাকার পর নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অভিযোগ সন্দাহাতিত ভাবে প্রমাণ হওয়ায় বিচারক আসামিকে  যাবজ্জীবন স্বশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের স্পেশাল পিপি অ্যাড. হাবিবুল ইসলাম তালুকদার ও সহকারী ছিলেন এপিপি মো. জসিম উদ্দিন ভ’ঁইয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top