সকল মেনু

স্কটিশদের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড

স্কটিশদের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ডক্রিড়া প্রতিবেদক : আইসিসি বিশ্বকাপ ক্রিকেট-২০১৫ এর ৬ষ্ঠ ম্যাচে স্কটল্যান্ডের মাত্র ১৪২ রানের জবাবে ব্যাট করে ৩ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড।  ২৪.৫ বলে ৭ উইকেটে ১৪৬ রান করে কিউইরা।  কেন উইলিয়ামসন ৩৪ ও গ্র্যান্ট এলিয়ট ২৯ রান করেন।  স্কটল্যান্ডের ওয়ার্ডলো ৯.৫ ওভারে ৫৭ রানে ৩ উইকেট দখল করেন।

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ৬ ওভারে ২১ রানে ২ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন।  এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে একক ভাবে পুল “এ” এর শীর্ষ রয়েছে নিউজিল্যান্ড।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে কিউই পেসারদের দাপটে শুরুতেই বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড।  ইনিংসের দ্বিতীয় ওভারে ট্রেন্ট বোল্টের প্রথম দুই বলেই শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেন কালাম ম্যাকলিওড ও হামিশ গার্ডিনার।  এরপর পেস তাণ্ডব চালান সাউদি।  কাইল কোয়েটজারকে ১ ও অধিনায়ক প্রেস্টন মমসেনকে ০ রানে ফেরান এ ডানহাতি পেসার।

পঞ্চম উইকেট জুটিতে স্কটিশদের হয়ে মাশান-বেরিংটন জুটি যোগ করেছেন ৯৭ রান।  দলীয় ১০৯ রানে ম্যাট মাশানের (৫৬) বিদায়ের পর ফিরে যান রিচি বেরিংটন (৫০)।  দলীয় ১১৭ রানে নিজেদের ষষ্ঠ উইকেট হারায় স্কটল্যান্ড।  এ দু’জনের বিদায়ের পর ডেনিয়েল ভেট্টোরি তিন উইকেট তুলে নিলে ১৪২ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড।

কোরি এন্ডারসন ও ড্যানিয়েল ভেট্টোরি তিনটি করে উইকেট নিয়েছেন।  এছাড়া টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট নিয়েছেন দু’টি করে উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top