সকল মেনু

সৈয়দপুরে বিমানের টিকেট বেশী মূল্যে বিক্রি করছে অসাধু চক্র

বিমানমো. আমিরুজ্জামান, নীলফামারী প্রতিনিধি : সারাদেশের মতো সৈয়দপুরেও চলছে টানা অবরোধ ও হরতাল। এই হরতাল আর অবরোধে জীবন জীবিকার তাগিতে অনেকেই যাওয়া আসা করছে রাজধানীতে। একটু নিরাপদ যাত্রা সবাই পছন্দ করে। নিরাপদ যাত্র করতে লাগুক না কেনো একটু বেশী টাকা। সেই ধারাবাহিকতায় সৈয়দপুর সহ পার্শ্ববর্তী এলাকার মানুষ এখন রাজধানীর উদ্দেশ্যে গেলেই বিমানের সিট (টিকেট) খুজে। কিন্ত সেখানেও এখন যাত্রী হয়রানির অভিযোগ উঠেছে।
জানা গেছে, সৈয়দপুরে বেসরকারি বিমানের ৫টি স্তরে সিট (টিকেট) বিক্রয় করা হয়। যার মধ্যে বর্তমান ৪ স্তরের সিট বিক্রয় করা হচ্ছে। যার মুল্য ৪৫০০ টাকা ৬,১৭৫ টাকা, ৭,১৭৫ টাকা ও ৮,১৭৫ টাকা। কিন্ত এই মূল্যে কিছু অসাধু চক্র আগে থেকেই সিট বুক করে, কৃত্রিম সিট সংকট সৃষ্টি করে পরে তা ঢাকাগামী যাত্রীদের কাছে বেশী মূল্যে বিক্রি করছে। এতে করে যাত্রীদের নাম ঠিকানার কোনো মিল থাকছেনা। সিটে লেখা নামে অনেক সময় ভিন্ন মানুষ যাত্রা করছে। যা বিমান আইনের পরিপন্থি। এ বিষয়ে সৈয়দপুর ইউনাইটেড এয়াওয়েজের ইনর্চাজ আশরাফুল হক জানান, বেশ কিছুদিন থেকে এই ধরনের সমস্যা গুলো চোখে পড়ছে। যেখানে সিটের নাম ঠিকানা আর যাত্রীর বিবরণে মিল পাওয়া যাচ্ছে না। সে ক্ষেত্রে সন্দেহ হলে আমরা যাত্রীকে ফিরিয়ে দিয়ে থাকি। তবে এতে যাত্রীরা হয়রানি ও ভোগান্তিতে পড়ে। যা আমরা আশা করি না

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top