সকল মেনু

সাতক্ষীরায় সুন্দরবন দিবস উপলক্ষ্যে বর্নাঢ্য সাইকেল র‌্যালী ও আলেচনাসভা অনুষ্ঠিত

bagerhat photoসাতক্ষীরা প্রতিনিধি : ‘সুন্দরবনকে ভালবাসুন, ১৪ ফেব্রয়ারী সুন্দরবন দিবস ঘোষনা করুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুন্দরবন দিবস উপলক্ষ্যে  সাতক্ষীরায় বর্নাঢ্য সাইকেল র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে শনিবার সকাল ১০ টায় সাতক্ষীরা সরকারি কলেজের সামনে থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীতে নের্তৃত্ব দেন সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুর আহসান। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সাতক্ষীরা সদর উপজেলার সামনে গিয়ে শেষ হয়।
সকাল ১১ টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহাসীন আলি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্র রাখেন, সাতক্ষীরা পৌরসভার মেয়র আব্দুল জলিল, সদর উপজেল নির্বাহি কর্মকর্তা আব্দুল সাদি, বিশিষ্ট রাজনীতিক শেখ আজহার হোসেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সাংবাদিক কল্যান ব্যানার্জি, অধ্যাপক আনিসুর রহিম, সুশান্ত শেখর সরকার, অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন বেলাল, সাংবাদিক এম. কামরুজ্জামান, স্বদেশের পরিচালক মাধব দত্ত, প্রভাসক অলিউর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, সুন্দরবনকে রক্ষা করতে না পারলে সুন্দরবন উপকুলীয় অঞ্চলের মানুষকে রক্ষা করা যাবে না। প্রাকৃতিক দুর্যোগকে মোকাবেলা করতে হলে সুন্দরবনকে রক্ষা করতে হবে। এ জন্য সামাজিক সচেতনতা সৃষ্টি করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top