সকল মেনু

ষোলআনা বাঙালিয়ানায় রাজধানীবাসীর বসন্তবরণ

ষোলআনা বাঙালিয়ানায় রাজধানীবাসীর বসন্তবরণনিজস্ব প্রতিবেদক : বিএনপি জোটের টানা অবরোধ আর বোমাতঙ্কের মধ্যেও বসন্ত উৎসবে মেতে উঠেছে গোটা দেশ। তরুণ-তরুণীদের সাজেও লেগেছে ফাগুন রঙের আগুন।

এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার বকুলতলাসহ নগরীর বিভিন্ন স্থানে শুক্রবার সকাল থেকেই বর্ণিল আয়োজনে চলে এ বসন্তবরণ।

বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিলো নেশা, কারা যে ডাকিলো পিছে, বসন্ত এসে গেছে। উৎসব পাগল বাঙালি বসন্তের রঙে নিজেদের রাঙিয়ে বাহারি ফুল আর পোশাকে নিজেদের সাজিয়ে, বসন্তকে বরণ করতে প্রথম প্রহরে হাজির হয় চারুকলার বকুল তলায়।

নাচ, গান, আবৃত্তির মধ্য দিয়ে শিল্পীদের বসন্ত বন্দনা মন কেড়ে নেয় ব্যস্ততা আর যান্ত্রিকতায় ক্লান্ত নগরবাসীর। ঋতুরাজের আগমন বলে কথা, তাই উৎসবের অতিথি তালিকা থেকে বাদ পড়েনি শিশুরাও।

বাঙালির প্রাণের উৎসবের রং আর প্রাণোচ্ছলতায় মুগ্ধ হয় বিদেশী অতিথিরাও।

তবে চলমান রাজনৈতিক পরিস্থিতির প্রভাব এড়াতে পারেনি এবারের বসন্ত উৎসবও। সাপ্তাহিক ছুটির দিনেও সন্তানের স্কুল-পরীক্ষা থাকায় আংশিক উৎসব উপভোগের পর অনেকেই চলে যেতে হয়েছে।

ষোলকলায় বাঙালিয়ানাকে উপভোগ ও অনুভব করতেই রাজধানীর বিভিন্ন জায়গায় দিনভর আয়োজন করা হয় মনোজ্ঞ বসন্ত বরণ অনুষ্ঠানের।

বসন্তের আগমনে যেমনি ভাবে প্রকৃতির সকল রুক্ষতা, দৈনতা দূর হয়ে চলে আসে একটি প্রাণের নতুন জোয়ার। ঠিক তেমনিভাবে বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে একটি এমনই বসন্তের প্রত্যাশা করেছেন উৎসবে অংশ নেয়া সকল মানুষেরা। যাতে আমরা সকলে একটি সমৃদ্ধিশালী, স্থিতিশীল বাংলাদেশে মিলেমিশে একসাথে বসবাস করতে পারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top