সকল মেনু

সন্ত্রাস-নৈরাজ্য ও সাম্পদায়িকতার প্রতিবাদে নীলফামারীতে হিন্দু-বৌদ্ধা-খ্রীষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

Nilphamari Photo (01) 13.02.2015মো. আমিরুজ্জামান, নীলফামারী প্রতিনিধি : ‘সন্ত্রাস-নেরাজ্য-সাম্প্রদায়িকতা রুখো বাংলাদেশ জাগো এই শ্লোগান নিয়ে এবং  বিএনপি-জামায়াতের অবরোধ হরতালের নামে জ্বালাও পোড়াও আর পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদের নীলফামারীতে যৌথভাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে হিন্দু-বৌদ্ধা-খ্রীষ্টান ঐক্য পরিষদ ও পুজা উদযাপন পরিষদ।
আজ শুক্রবার শহরের চৌরঙ্গীমোড়স্থ স্বাধীনতা স্মৃতি অম্লান চত্তর চৌরঙ্গি মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে সংহতি প্রকাশ করে আওয়ামী লীগ, জাসদ, কমিউনিস্ট পার্টিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল ও পেশাজীবি সংগঠন অংশ গ্রহণ করে।
মানববন্ধন চলাকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি গোড়াচাঁদ অধিকারীর সভাপতিত্বে  সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক খোকা রাম রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক মৃণাল কান্তি রায়, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অক্ষয় কুমার রায়, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রমেন্দ্র নাথ বর্দ্ধণ বাপী, সদর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শান্তনা চক্রবর্তী, সাধারণ সম্পাদক হর্ষ বর্দ্ধন রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিষদ প্রশাসক আ্যাডভোকেট. মমতাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, সিপিবি জেলা সভাপতি শ্রীদাম দাস, জাসদ জেলা সভাপতি অধ্যাপক আজিজুল ইসলাম, পৌর আ’লীগের সভাপতি মুশফিকুল ইসলাম রিন্টু, নারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপ্না রানী রায় ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সদর উপজেলার সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র রায় বক্তব্য রাখেন।
বক্তরা বলেন, একটি গোষ্টি গণতন্ত্র রক্ষা এই তাদের মানুষের অধিকার প্রতিষ্ঠ নামে অবরোধ হরতাল দিয়ে সন্ত্রাস-নৈরাজ্য আর সাম্প্রদায়িকতা সৃষ্টি করে চলেছে। বিশৃংখলা সৃষ্টি করে পেট্রোল বোমা নিপে করে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করছে। এতে বর্হিবিশ্বে দেশের সুনাম নষ্ট হ”েছ যেমন তেমনই বাধাঁ গ্রস্ত হ”েছ দেশের সার্বিক উন্নয়ন। তাই এদের চিহ্নিত করে অতিদ্রুত আইনের আওতায় এনে তাদের শাস্তিসহ দেশের শান্তি ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি অহবান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top