সকল মেনু

খুনির সঙ্গে কোন সংলাপ নয়- প্রধানমন্ত্রী

খুনির সঙ্গে কোন সংলাপ নয়- প্রধানমন্ত্রীনিজস্ব প্রতিবেদক : বিএনপি জোটের টানা অবরোধে পেট্রোল বোমায় দগ্ধদের ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে দেখতে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

বুধবার সকালে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট পরিদর্শনে গিয়ে তিনি দগ্ধ রোগীদের খোঁজ খবর নেন এবং ৬৩ জনের হাতে ১০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয় পত্র তুলে দেন। এসময় বার্ন ইউনিটে কর্তব্যরত চিকিৎসকরা বর্তমানে ৫৪ জন রোগী ভর্তি আছেন বলে প্রধানমন্ত্রীকে জানান, যার মধ্যে ১৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

এছাড়াও এসএসসি পরীক্ষার মাঝখানে আর কোন হরতাল না দিতে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বার্ন ইউনিটের এই ছোট বাচ্চাটার কি দোষ, কি করেছে সে যে তাকে পুড়তে হবে। খালেদা জিয়া গুলশানে কার্যালয়ে বসে আরাম-আয়েশে দিনাতিপাত করছেন আর হুকুম দিয়ে মানুষ পুড়াচ্ছেন। তাকে এখনই এগুলো বন্ধ করতে হবে।’

শেখ হাসিনা বলেন, ‘যারা জঙ্গিবাদী কাজের হুকুমদাতা, যারা অর্থের যোগানদাতা এবং যারা করছে সবাইকে একইভাবে বিচার করা হবে। সারা বিশ্বে তাদের যেভাবে বিচার হয়, এদেরও সেভাবেই বিচারের ব্যবস্থা করবো।’

তিনি নাগরিক কমিটির সংলাপ আহবান নিয়ে বলেন, ‘আমাকে যেভাবে গুলশানে অপমান করা হয়েছে, সেভাবে তাদের কেউ করলে তারা কি দ্বিতীয়বার যেতেন সেখানে। আর, খুনির সঙ্গে কিসের সংলাপ?

প্রধানমন্ত্রী গণমাধ্যমকেও তার সীমারেখার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন এদের প্রচারণা চালানো বন্ধ করুন, এভাবে প্রচারণা পাচ্ছে বলেই এরা উৎসাহিত হচ্ছে। প্রচারণা না পেলেই এদের এসব বন্ধ হয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top