সকল মেনু

বাণিজ্য মেলায় পণ্য বিক্রিতে ওয়ালটন এবারও শীর্ষে

 অর্থনৈতিক প্রতিবেদক: শেষবেলায় জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। ক্রেতাদের উপচেপড়া ভিড়ে বেড়েছে বিক্রিও। গতবারের তুলনায় দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটনের মেলায় বিক্রি বেড়েছে ১০ শতাংশ। ওয়ালটন পূর্বের ধারাবাহিকতায় এবারও বিক্রির শীর্ষে রয়েছে। পণ্য বিক্রি বাড়ায় সরকারের কোষাগারে ভ্যাট প্রদানেও এগিয়ে রয়েছে ওয়ালটন। এছাড়া বিশেষ ছাড়ে ইলেক্ট্রনিক পণ্য কিনতে মেলার শো-রুম গুলোতে ভিড় করছেন ক্রেতা ও দর্শনার্থীরা। কিনে নিচ্ছেন পছন্দেও টিভি, ফ্রিজ, মোবাইল ফোনসহ যাবতীয় হোম এ্যাপ্লায়েন্স পণ্য।

জানা গেছে, এবারের মেলায় শেষ দিকে এসে ওয়ালটনের মোবাইল সেট কিনতে প্রতিষ্ঠানটির প্যাভিলিয়নে প্রচুর ভিড় করছেন ক্রেতারা। ক্রেতাদের চাহিদা বিবেচনায় নিয়ে ৩০টিরও অধিক মডেলের মোবাইল সেট মেলায় আনা হয়েছে। এছাড়া অত্যাধুনিক প্রযুক্তির আরও কয়েকটি মডেল বাজারে ছাড়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে। মোবাইল সেটের পাশাপাশি বিশ্বকাপ সামনে রেখে ওয়ালটন টিভি বিক্রিও বেড়েছে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী নতুন মডেলের এলইডি টিভি মেলায় নিয়ে আসা হয়েছে। এছাড়া ফ্রিজ এবং হোম এ্যাপ্লায়েন্স সহ ওয়ালটনের অন্যান্য পণ্যের বিক্রিও বেড়েছে।

মেলা ঘুরে দেখা গেছে, দেশীয় ইলেকট্রনিক পণ্যের ব্র্যান্ড ওয়ালটনের প্যাভিলিয়নে ভিড় ছিল চোখে পড়ার মতো। এ প্যাভিলিয়নে ক্রেতাসাধারণকে আকৃষ্ট করতে নতুন অনেকগুলো পণ্য এনেছে প্রতিষ্ঠানটি। মেলা উপলক্ষে বিভিন্ন পণ্যে বিভিন্ন হারে মূল্যছাড় দেয়া হয়েছে। সাশ্রয়ী মূল্যে মানসম্মত দেশীয় পণ্য হওয়ায় বেশি আগ্রহ বলে জানালেন বিক্রেতারা।

ওয়ালটনের প্যাভিলিয়ন ম্যানেজার আকরামুজ্জামান অপু জানান, মেলার প্রথম থেকেই ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতাদের ভিড় ছিলো, বিক্রয়ও হচ্ছে আশানুরূপ। ক্রেতাদের কাছ থেকে এবারের মেলায় অভাবনীয় সাড়া পেয়েছি। বিক্রির দিক থেকে এগিয়ে রয়েছে মোবাইল ও ফ্রিজ। তিনি জানান, ২১ হাজার থেকে লাখ টাকার মধ্যে ক্রেতারা নিজেদের পছন্দের ফ্রিজটি সংগ্রহ করতে পারছেন। তিনি বলেন, দেশীয় পণ্যের প্রতি মানুষের আগ্রহ দিন দিন বাড়ছে। এর মূলে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, দেশের আবহাওয়া উপযোগি, পণ্যের গুণগতমান এবং বিক্রয়োত্তোর সেবা। যার সবই ওয়ালটনের রয়েছে। বাংলাদেশে তৈরি ফ্রিজের উপর ক্রেতাদের পূর্ন আস্থা এসেছে।

দেশে ফ্রিজের চাহিদার সিংহভাগ পূরণ হচ্ছে বাংলাদেশে উৎপাদিত ফ্রিজ দিয়ে। বাংলাদেশ এখন ফ্রিজ রপ্তানিকারক দেশ। শুধু তাই নয়, কয়েক বছরের মধ্যেই বিশ্বের অনেক দেশেরই ফ্রিজের বাজারের একটি বড় অংশ দখল করতে যাচ্ছে বাংলাদেশে উৎপাদিত ফ্রিজ। ওয়ালটনের বিপণন বিভাগের প্রধান এমদাদুল হক সরকার জানান, মেলায় ২৫৪ ও ৩১৭ লিটারের নতুন মডেলের ফ্রিজ এনেছেন তারা। এছাড়া বাজারে ছাড়ার অপেক্ষায় আছে এমন মডেলের সংখ্যা ১১। তিনি বলেন,  মেলায় সর্বোচ্চ ১০০০ টাকা পর্যন্ত ছাড়া দেয়া হয়েছে ফ্রিজে।
এদিকে ওয়ালটনের টেলিভিশনকে ঘিরেও দর্শক-ক্রেতার ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। প্রতিদিনই হাজার হাজার মানুষের জটলা ছিল ওয়ালটনের নিয়মিত ও আপকামিং টেলিভিশনের সামনে। এরমধ্যে ৩২ ইঞ্চি ইন্টারনেট সার্ফিং টিভি, ১৯ ও ২৪ ইঞ্চি কালার লাইন এলইডি, ৫৫ ও ৬৫ ইঞ্চি কার্ভ ওএলইডি (অর্গানিক লাইট ইমিটিং ডায়াড) টিভি এবং ৬৫ ইঞ্চি এএইচডি (আল্ট্রা হাই ডেফিনেশন) থ্রিডি স্মার্ট টিভি অন্যতম।  নতুন মডেলের এসব টিভি ক্রেতাদের আকর্ষণের শীর্ষে রয়েছে বলে তিনি জানান।

ওয়ালটনের প্যাভিলিয়নের দ্বিতীয় তলায় প্রায় পুরোটা অংশ জুড়েই রয়েছে মোবাইল। সর্বশেষ প্রযুক্তির মোবাইল সেট ও ট্যাব রয়েছে এখানকার মূল আকর্ষণ হিসেবে। মোবাইল বিভাগের ইনচার্জ নাজমুল হোসেন জানান, বিক্রয়ের দিক থেকে ওয়ালটন মোবাইল দেশের বাজারে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছে। এবার  প্রিমো সিরিজের এক্স-টু, এক্স-টু মিনি, এক্স-থ্রি, জেডএক্সসহ সর্বাধুনিক প্রযুক্তির প্রায় ৫০ টি মডেলের মোবাইল সেট রয়েছে বাণিজ্য  মেলায়। এছাড়া এরইমধ্যে ওয়ালটন বাজারে এনেছে ৩৪টি বিভিন্ন ধরনের হোম ও কিচেন এ্যাপ্লায়েন্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top