সকল মেনু

আজ রবিবার : রাশিফল

মেষ:কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি ও সৌভাগ্য লাভে বাধা। শত্রুর গতিবিধির উপরে বাড়তি নজরদারি দরকার। সামাজিক অনুষ্ঠানে দুষ্কৃতী-দৌরাত্ম্য রুখে বাহবা লাভ। সপ্তাহের আদ্যভাগে প্রেমপ্রণয়ে জটিলতা বাড়তে পারে, সম্পত্তি রক্ষার জন্য আইনি পরামর্শ প্রয়োজন, প্রিয়জনের ভাগ্যোদয়। মধ্যভাগে ঘাড় ও পিঠের ব্যথায় কষ্ট, একাধিক পথে উপার্জন। অন্তভাগে স্বজনদের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান, পারিবারিক সমস্যার সমাধান ও হতাশা থেকে মুক্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির ঋণশোধের পরিকল্পনা আংশিক সফল হতে পারে। গুরুজনের পরামর্শে বৈষয়িক অবস্থার উন্নতি। শারীরিক কারণে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।

বৃষ:বহু শ্রম ও বুদ্ধিমত্তায় কর্ম পরিকল্পনা সফল হতে পারে। চুরি বা ডাকাতিতে দ্রব্যার্থের বিশেষ ক্ষতির আশঙ্কা। শত্রুর ক্ষমতা বৃদ্ধিতে উদ্বেগ। গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্ম ব্যাহত। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে উপার্জনের বিকল্প পথ মিলতে পারে, বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা। মধ্যভাগে আলসার জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা, সজ্জন পড়শিদের সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে মূল্যবান দ্রব্য ও নথিপত্রের সুরক্ষা জরুরি, কলাকুশলীদের শুভ সময়। বৃষ লগ্নে জাত ব্যক্তির শ্বশুরকুল বা মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে মনের মেঘ কেটে যেতে পারে। কোনো উচ্চভিলাষ পূরণ হওয়ার সম্ভাবনা।

মিথুন: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তির সম্ভাবনা। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি ও বহু ব্যয়। মধ্যভাগে সম্পত্তি ক্রয়বিক্রয় লাভজনক হতে পারে, খেলাধূলায় কৃতিত্বের স্বীকৃতি, সামাজিক সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে বিদেশে ভাগ্যোদয়ের সুযোগ আসতে পারে, দুঃসাহসিক কাজে বিপত্তির আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দেবে। প্রেমপ্রণয়ের আকস্মিক মোড় দিশাহারা করে ফেলতে পারে।

কর্কট: সুযোগসন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যা উচ্চশিক্ষা বা গবেষণায় ব্যাঘাত ঘটাতে পারে। জ্ঞাতিকুটুম্বের সঙ্গে বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতি, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল। মধ্যভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি। বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে। অন্তভাগে সম্পত্তি সংক্রান্ত মামলার ফল অনুকূলে যেতে পারে, সন্তানের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও কাজকর্মে বাধা। কর্কট লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ে বড় ধরনের আঘাতের আশঙ্কা। বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয়।

সিংহ: অন্যের অনিষ্ট করতে গিয়ে নিজের ক্ষতির আশঙ্কা। প্রেমপ্রণয়ে তৃতীয় কাউকে ঘিরে বিপত্তি। রক্তচাপের আধিক্য ও জীবাণু সংক্রমণে দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে উঁচু জায়গা থেকে পড়ে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে কর্মোন্নতির ইঙ্গিত। মধ্যভাগে দুষ্কৃতিদের সঙ্গে টক্করে ক্ষতির আশঙ্কা। অন্তভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে সাময়িক বিপত্তি, ভ্রমণে অকারণ হয়রানি। সিংহ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে আত্মিক মুক্তির পথ সন্ধান। প্রিয়জনের বিয়ের আলোচনা ভেস্তে যেতে পারে। ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ না-করাই ভালো।

কন্যা: প্রতিকূল পরিবেশে উপস্থিত বুদ্ধিতে শত্রুর মোকাবিলা। প্রজ্ঞাবান ব্যক্তির দুর্লভ সঙ্গলাভ। সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ বাড়বে। কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে দুর্ঘটনায় বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা, কর্মক্ষেত্রে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। মধ্যভাগে জলবাহিত রোগ বা জ্বরজ্বালায় ভোগান্তি, অধ্যয়নে সাফল্য। অন্তভাগে কঠিন কাজে সাফল্য মনের মেঘ কাটিয়ে দিতে পারে, কোনো সিদ্ধান্ত নিয়ে বন্ধু ও আত্মীয়স্বজনের সঙ্গে ভুল বোঝাবুঝি। কন্যা লগ্নে জাত ব্যক্তির স্নায়ুপীড়া শারীরিক জটিলতা বাড়িয়ে দিতে পারে। সৃষ্টিশীল কাজে সাফল্যের ইঙ্গিত।

তুলা: প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মক্ষেত্রে জটিলতার অবসান। বাহন ক্রয়ের শুভ যোগ। সম্পত্তি ক্রয়বিক্রয়ের পূর্বে আইনি পরামর্শ প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সহায়তায় দাম্পত্য কলহের অবসান, অতিরিক্ত ভাবপ্রবণতায় ক্ষতির আশঙ্কা। মধ্যভাগে দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা বাড়বে। অন্তভাগে কর্মে কৃতিত্ব, নাটক ও সঙ্গীতের চর্চায় ব্যুৎপত্তি, কোনো বিশেষ খবরে বিষণ্ণতা গ্রাস করতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসায়ে বাড়তি বিনিয়োগে অপ্রত্যাশিত উন্নতি। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের কারণে সঞ্চয় হ্রাস। গৃহনির্মাণের জন্য ব্যঙ্কঋণের আবেদন মঞ্জুর হতে পারে।

বৃশ্চিক: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে সাফল্য। সন্তানের বহির্মুখী মতিগতি ও উদ্ধত ব্যবহারে উদ্বেগ বাড়াবে। অহেতুক ঝামেলায় গৃহসংস্কার ও নবনির্মাণে বাধা। সপ্তাহের আদ্যভাগে কর্মে পদোন্নতির সম্ভাবনা, জীবাণু সংক্রমণে নানা রোগের প্রকোপ। মধ্যভাগে ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে, কোনো দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। অন্তভাগে শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতা, প্রিয়জনের স্বাস্থ্যহানিতে কাজকর্মে বাধা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা।

ধনু: সৃষ্টিশীল কাজে সাফল্যের সুবাদে হতাশা কেটে যেতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে অত্যধিক ব্যয়ের কারণে সঞ্চয় কমবে। নাক, কান ও গলার সমস্যা ভোগাবে। সপ্তাহের আদ্যভাগে জটিলতা সত্ত্বেও ব্যবসায়িক সাফল্য ও অর্থনৈতিক উন্নতি, দুর্ঘটনায় রক্তপাত ও অস্থিভঙ্গের আশঙ্কা। অন্তভাগে শত্রুর উৎপীড়নে আইনি ব্যবস্থা নিতে হতে পারে, বিনা প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান। ধনু লগ্নে জাত ব্যক্তির মামলার সন্তোষজনক নিষ্পত্তি হতে পারে। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি ও মানহানির আশঙ্কা। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।

মকর: কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতা সত্ত্বেও উন্নতি অধরাই। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের দৈহিক জটিলতা ও কাজকর্মে ব্যাঘাত। প্রেমপ্রণয়ে ব্যর্থতা ও মানসিক অবসাদ। সপ্তাহের আদ্যভাগে সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও মেধার বিকাশে উদ্বেগের অবসান, প্রতিকূল পরিবেশের জন্য মানসিক অস্থিরতা বাড়বে। মধ্যভাগে শত্রুর মোকাবিলায় আইনি পরামর্শ, প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি এবং বহু অর্থ ব্যয়। অন্তভাগে সেবামূলক প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। মকর লগ্নে জাত ব্যক্তির হঠকারিতা থেকে কর্মস্থলে বিপত্তির আশঙ্কা। মাতৃস্থানীয়া আত্মীয়ের কাছ থেকে অর্থসম্পদ প্রাপ্তির যোগ। চুরিতে অর্থক্ষতি।

কুম্ভ: আমদানি-রফতানি ব্যবসায় আশাতিরিক্ত উন্নতি। হস্তশিল্পে দক্ষতার সূত্রে বাড়তি উপার্জন। দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। গ্ল্যান্ডের অসুখে ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে জমিবাড়ি ক্রয়ের সুযোগ, কোনো স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি বাড়বে। মধ্যভাগে শত্রুর ক্ষমতা বৃদ্ধিতে উদ্বেগ, স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও সাংসারিক শ্রীবৃদ্ধি। অন্তভাগে সাংস্কৃতিক কাজকর্মে স্বীকৃতি, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়। পারিবারিক অনুষ্ঠানে বহিরাগতদের উপদ্রব রুখে কার্যোদ্ধার। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।

মীন: পরিবহণ ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগে সাফল্য। উচ্চশিক্ষা ও গবেষণায় কৃতিত্বের সূত্রে ভাগ্যোদয়ের যোগ। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের যোগ, প্রিয়জনের স্বাস্থ্যের অবনতিতে দুশ্চিন্তা ও কাজে বাধা, নিজ গুণেই বন্ধু ও আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্কের পুনরুদ্ধার। মধ্যভাগে কান, গলা ও চোখের সমস্যায় ভোগান্তি, বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। অন্তভাগে দীর্ঘলালিত কোনো আশা পূরণের সম্ভাবনা, সন্তানের অমনোযোগ চিন্তা বাড়াবে। মীন লগ্নে জাত ব্যক্তির কল্যাণকাজে শ্রমদান ও অর্থসাহায্যের সুবাদে সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি। একাধিক উপায়ে আয় বাড়ার সম্ভাবনা। নতুন গৃহনির্মাণের পরিকল্পনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top