সকল মেনু

রিয়ালকে ৪ গোলে উড়িয়ে দিলো অ্যাতলেতিকো

রিয়েলক্রিড়া প্রতিবেদক : লা লিগার দ্বিতীয় লেগে ৪-০ গোলে রিয়ালকে উড়িয়ে দিয়ে বার্সার সমান পয়েন্ট নিয়ে ২য় অবস্থানে এখন অ্যাতলেতিকো।

গত ১৩ সেপ্টেম্বর রিয়ালের ঘরের মাঠে লা লিগার প্রথম লেগে ২-১ গোলে জয় নিয়ে ফেরে অ্যাতলেতিকো। মৌসুমের শুরুতে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে ১-১ গোলে ড্র করার পর ঘরের মাঠে ১-০ গোলে জিতে শিরোপা নিজেদের করে নেয় অ্যাতলেতিকো। আর কোপা দেল রে’র দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানেও জয় পায় অ্যাতলেতিকো।

ম্যাচের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে স্বাগতিকরা। খেলার ১৪ মিনিটেই গোল করে এগিয়ে যায় সিমিওন শিষ্যরা। মানজুকিচের বাড়ানো বলে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করেন থিয়াগো। ১-০ গোলে এগিয়ে থাকা অ্যাতলেতিকো ব্যবধান বাড়াতে খুব বেশি একটা সময় নেয়নি। চার মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন সাউল। ম্যাচের দশম মিনিটে কোকের বদলি হিসেবে নেমে আট মিনিটের (ম্যাচের ১৮ মিনিট) মাথায় ব্যাকহিল করে অসাধারণ গোলটি করেন সাউল।

প্রথমার্ধে রিয়ালের বেনজেমা-রোনালদো আর বেল ছিলেন নিষ্প্রভ। প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় অতিথি হিসেবে খেলতে নামা রিয়াল।

বিরতির পরে ম্যাচের ৫৯তম মিনিটে গ্রিজম্যানের সরাসরি একটি শট রুখে দেন রিয়াল গোলরক্ষক ক্যাসিয়াস। দুই মিনিট আবারো গ্রিজম্যানের আরেকটি জোড়ালো শট প্রতিহত করেন ক্যাসিয়াস। তবে, ৬৭ মিনিটে আর গোল থেকে দলকে রক্ষা করতে পারেননি তিনি।

৬৭ মিনিটের মাথায় আরদা তুরানের বামপাশ দিয়ে কোনাকুনি শটে হেড করেন সাউল। আর সেখান থেকে বল পান গ্রিজম্যান। আলতো ছোঁয়ায় রিয়ালের জালে বল জড়ান গ্রিজম্যান। ফলে, ৩-০ গোলে এগিয়ে যায় অ্যাতলেতিকো।

রিয়ালের লজ্জার এখানেই শেষ নয়। খেলার ৮৮ মিনিটে ফার্নান্দো তোরেসের বাম দিক দিয়ে বাড়ানো বলে দলের চতুর্থ গোলটি করেন মানজুকিচ। তোরেসের তুলে মারা বলে হেড করে রিয়ালের দু’জন ডিফেন্ডারের ফাঁক গলে জালে বল জড়ান মানজুকিচ। রিয়ালের গোলরক্ষক ক্যাসিয়াসকে রুখে দেওয়ার কোনো সময়ই দেননি মানজুকিচ।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক অ্যাতলেতিকো মাদ্রিদ।

এ ম্যাচে জয়ের পর অ্যাতলেতিকো পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মোট ৫০ পয়েন্ট অর্জন করলো। এক ম্যাচ কম খেলা বার্সা ২১ ম্যাচ থেকে সংগ্রহ করেছে একই পয়েন্ট। আর ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে রিয়াল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top