সকল মেনু

রবিবার থেকে ফের ৭২ ঘন্টার হরতাল

82423_123নিজস্ব প্রতিবেদক : দেশব্যাপী চলমান অনির্দিষ্ট কালের অবরোধ কর্মসূচির মধ্যেই ফের ৭২ ঘন্টার হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। রবিবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত চলমান অবরোধের পাশাপাশি ৭২ ঘণ্টার সর্বাত্মক ও শান্তিপূর্ণ হরতাল পালন করা হবে।

শুক্রবার রাতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ ক্ষাক্ষরিত এক বিবৃতিতে এ হরতালের ঘোষণা দেয়া হয়।

বিবৃতিতে বলা হয়, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতা-কর্মীকে হত্যার প্রতিবাদে, গুলি করে অসংখ্য নেতা-কর্মীকে পঙ্গু ও আহত করার প্রতিবাদে, দেশব্যাপী বিরোধী দলীয় নেতা-কর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদে, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পূণ:রুদ্ধারের দাবিতে, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণের প্রতিবাদে, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে এবং অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারি রবিবার সকাল ৬ টা থেকে ১১ ফেব্রুয়ারি বুধবার সকাল ৬ টা পর্যন্ত চলমান অব্যাহত অবরোধ কর্মসূচির পাশাপাশি ৭২ ঘন্টার সর্বাত্মক হরতাল পালিত হবে।

দেশব্যাপী আহুত এ হরতাল কর্মসূচি পালনের জন্য পালনের জন্য বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে বিএনপি ও ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মী ও জনগণকে আহ্বান জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top