সকল মেনু

রাজশাহী ও চট্টগ্রাম বিভাগে রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতাল

হরতালহট নিউজ ডেস্ক : রাজশাহী ও চট্টগ্রাম বিভাগে রোববার ও সোমবার টানা ৪৮ ঘণ্টার হরতাল আহবান করেছে ইসলামী ছাত্রশিবির।

রাজশাহী ও চট্টগ্রাম বিভাগে রোববার ও সোমবার টানা ৪৮ ঘণ্টার হরতাল আহবান করেছে ইসলামী ছাত্রশিবির।
কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা শিবির সভাপতি সাহাব উদ্দিন পাটোয়ারীকে হত্যার প্রতিবাদে শনিবার চট্রগ্রাম বিভাগে থানায় থানায় বিক্ষোভ ও রোববার ও সোমবার ৪৮ ঘণ্টার হরতালের আহবান করে চট্রগ্রাম বিভাগীয় ছাত্রশিবির।

শুক্রবার সকালে কেন্দ্রীয় কার্যকরি পরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরী শিবির সভাপতি শাহ আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চৌদ্দগ্রাম উপজেলা শিবির সভাপতি সাহাব পাটোয়ারী কে বৃহস্পতিবার বিকাল ৫টা ১০ মিনিটে তাকে

পৌর এলাকায় চান্দিশকরা নিজ বাসা থেকে সাদা পোশাকদারী পুলিশ ধরে নিয়ে যায়। গভীর রাতে পুলিশ গুলি করে তাকে হত্যা করে চৌদ্দগ্রাম থানার এস আই ইব্রাহীম সকাল ৬ টায় কুমিল্লা মেডিকেল কলেজের মর্গে রেখে যায়।
এর প্রতিবাদে আগামীকাল শনিবার থানায় থানায় চট্রগ্রাম বিভাগে বিক্ষোভ মিছিল ও রোববার ও সোমবার ৪৮ ঘন্টা হরতাল পালন করা হবে। সর্বস্তরের জনগণকে শান্তিপূর্ণ হরতাল পালনের আহবান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিবির নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে রোববার থেকে রাজশাহীর ৮ জেলায় ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে শিবির।
রাজশাহী মহানগর শিবিরের প্রচার সম্পাদক মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অন্যায়ভাবে শিবির নেতাকে হত্যার প্রতিবাদে রাজশাহী বিভাগের ৮জেলায় আগামী রোববার সকাল ৬টা হতে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক হরতালের আহবান জানাচ্ছেন ইসলামী ছাত্রশিবির রাজশাহী অঞ্চলের নেতৃবৃন্দ।
শুক্রবার সকালে এক জরুরি বৈঠকে শিবিরের রাবি শাখার সভাপতি আশরাফুল আলম ইমন, রাজশাহী মহানগর সভাপতি ডা. আনোয়ারুল ইসলাম, বগুড়া শহর শাখার সভাপতি আলাউদ্দিন সোহেলসহ আট জেলার সভাপতিবৃন্দ হরতালের এ সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় শাখার তথ্য সম্পাদক মো. শাহাবুদ্দিন, শহীদ হবিবুর রহমান হলের সভাপতি মো. হাবিবুর রহমান এবং বিনোদপুর আবাসিক এলাকার মফিজুর রহমান তাদের এক বন্ধুর বাড়ি থেকে দাওয়াত খেয়ে মোটরসাইকেল যোগে ফিরছিলেন।
তারা কাটাখালি পৌরসভার সামনে পৌঁছার পর পুলিশ তাদেরকে গ্রেফতার করে। এরপর পুলিশ শাহাবুদ্দিনকে অমানুষিক নির্যাতনের পর তাকে গুলি করে হত্যা করে। অপর দুইজনের পায়ে গুলি করে গুরুতর আহত করে। আহতরা রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে শিবির নেতাকে গুলি করে হত্যার তীব্র নিন্দা জানানোসহ অনতিবিলম্বে হত্যাকারী পুলিশ সদস্যদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top