সকল মেনু

জনরোষেই প্রতিহত হবে বিএনপি-জামায়াত: প্রধানমন্ত্রী

প্রধান মন্ত্রীনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পেট্টোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে মারা মানবতাবিরোধী অপরাধ। জনরোষের মাধ্যমে এ পরিস্থিতির উত্তরণ ঘটবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অর্থ মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে বৃহস্পতিবার সকালে মন্ত্রণালয়ের উচ্চপদস্থদের সঙ্গে আলোচনায় এ কথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, সময় এসেছে এই সহিংসতা প্রতিহত করার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ আজ সচেতন। তারা জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা মেনে নেবে না। জনরোষেই প্রতিহত হবে বিএনপি-জামায়াত।

তিনি আরো বলেন, মানুষ পুড়িয়ে মারা মানবাধিকারবিরোধী কাজ। এ কাজ ইসলামবিরোধীও।

যে দল দেশের স্বাধীনতার বিরোধীতা করেছে, যে দল সামরিক শক্তির অবব্যহারের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত তাদের পক্ষেই সম্ভব এভাবে সাধারণ মানুষের ওপর হামলা ও সাধারণ মানুষের ধন-সম্পদ ধ্বংস করা।

শেখ হাসিনা বলেন, বোমা মেরে মানুষ হত্যা, অর্থনীতির ওপর আঘাত হানাই বিএনপি-জামায়াতের কাজ। এরা দেশের জন্য কোনো উন্নয়ন না করে, মুফতে পেয়ে গেছে। আর সে কারণেই দেশের ধ্বংস হলে তাদের কিছু যায় ‍আসে না, বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, “প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আমরা আগে থেকেই দক্ষ। মনুষ্য সৃষ্ট দুর্যোগও মোকাবেলা করতে পারব।”

দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, মুদ্রাস্ফিতি হ্রাস, আর্থ-সামাজিক উন্নয়নকে অর্থমন্ত্রণালের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রমের ফসল বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী এ জন্য তাদের ধন্যবাদ জানান।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রজ্ঞা ও দক্ষতা এবং তার নিরলস কাজ করে যাওয়ার ক্ষমতারও ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top