সকল মেনু

চট্টগ্রামে হরতালে গাড়িতে আগুন-ভাঙচুর, ককটেল নিক্ষেপ

রোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধ এবং ৭২ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনে চট্টগ্রামের দুটি স্থানে গাড়িতে আগুন দিয়েছে হরতালকারীরা। এসময় ব্যাপক ভাঙচুর ও কয়েকটি গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে হরতাল সমর্থকরা।
ককটেল বিষ্ফোরণের ঘটনায় ৮-১০ জন আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। হরতালকারীদের দেওয়া আগুনে একটি মাইক্রোবাস, দুটি সিএনজি টেম্পু এবং একটি সবজিবাহী পিকআপ ভ্যান পুড়ে যায়। এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।
সোমবার সকাল ৮টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহরের বেবি সুপার মার্কেটে এলাকায় সামনে চলন্ত গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি ককটেল ছুঁড়েছে হরতালকারীরা। এতে তিনটি গাড়িতে আগুন ধরে যায়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেবি সুপার মার্কেট এলাকার একটি গল্লি থেকে হঠাৎ কয়েকজন যুবক বেরিয়ে এসে কয়েকটি চলন্ত গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ শুরু করে। প্রায় ৫ থেকে ৭টি ককটেল নিক্ষেপের পর পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। আশপাশের এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।ককটেল বিস্ফোরিত হয়ে দুটি সিএনজি টে¤পু এবং একটি মাইক্রোবাসে আগুন ধরে যায়।
ঘটনার পর সেখানে পুলিশ ও বিজিবি সদস্যরা গেলেও সেসময় ঘটনাস্থলে কাউকে পায়নি।
নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) শেখ শরীফুল ইসলাম জানিয়েছেন, হরতালকারীরা চোরাগুপ্তা হামলা চালিয়ে কয়েকটি গাড়িতে আগুন দেওয়ার চেষ্টা করেছে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে কাউকে পায়নি।
এদিকে, জেলার হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায় সবজিবাহী একটি পিকআপ ভ্যানে আগুন দিয়েছে হরতাল সমর্থকরা। এসময় আরো কয়েকটি গাড়ি ভাঙচুর করে তারা।
সোমবার সকাল সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটে।
হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল জানিয়েছেন, চট্টগ্রাম শহর থেকে সবজিবাহী একটি পিকআপ ভ্যান রাউজানের দিকে যাচ্ছিলো। পথে ফতেয়াবাদ এলাকায় হরতালকারীরা পিকআপের গতিরোধ করে আগুন ধরিয়ে দেয়। পরে একই এলাকায় আরো কয়েকটি গাড়ি ভাঙচুর করে তারা। পুলিশ দূর্বৃত্তদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top