সকল মেনু

আওয়ামী লীগকে ঢাকা থেকে সরাতে ৩০ মিনিট লাগবে

47069নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, র‌্যাব, পুলিশ আর বিজিবিকে সাথে নিয়ে বঙ্গবন্ধু এভিনিউতে ঘুরাফেরা আর সেখানে বসে বিএনপিকে হুংকার দিয়ে লাভ নেই। বিএনপি জনগণের দল। ত্রুসফায়ার আর হুংকার দিয়ে জনতার আন্দোলনকে দমানো যাবে না। র‌্যাব-পুলিশ আর বিজিবিকে ছেড়ে দেন। তখন দেখবেন আপনার লোকদের ঢাকা থেকে বিতাড়িত করতে ৩০ মিনিটের বেশী সময়ও লাগবে না।

কতিপয় পান্ডা আর গুন্ডা দিয়ে যদি মনে করেন পার পেয়ে যাবেন, তাহলে বোকার স্বর্গে বসবাস করছেন। ১লা ফেব্রুয়ারী যুক্তরাষ্ট্র  জাসাসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাদেক হোসেন খোকা বলেন, আমরা শান্তি চাই, বাংলাদেশকে ভবিষৎ প্রজন্মের জন্য গড়ে তুলতে চাই। এদেশকে বিশ্ব দরবারে একটা সম্মানজনক স্থানে নিয়ে যেতে চাই। সেজন্য আপামর জনতাকে নিয়ে আমরা দেশ গড়ার কাজে এগিয়ে নিয়ে যাব।

তিনি শেখ হাসিনার সমালোচনা করে বলেন, আপনি ২০ দলীয় জোটকে বলেন বিষফোঁড়া। আপনি যে কি ফোঁড়া আজকে বাংলাদেশের মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের প্রায় পাচঁশ বছরের ইতিহাসে শহীদ জিয়াউর রহমান একজন সৎ ও নিষ্ঠাবান রাষ্ট্রপ্রধান ছিলেন। দেশের বৃহত্তর জনগোষ্ঠীর দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল তারই হাতে গড়া। দেশে অন্যায়-অত্যাচার চলবে সেটা বৃহত্তর পার্টি হিসেবে আমরা নিরবে দর্শকের ভূমিকা পালন করতে পারি না। আমরা সাধারণ মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করছি। বেগম খালেদা জিয়া মামলার হাজিরা দিতে যাওয়ার সময়ে বিএনপির নেতা-কর্মীদের উপর আওয়ামী লীগের হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, সরকার নামে যে বস্তুটা আছে, তারা সে দিন নিরব দর্শকের ভূমিকা পালন করছে। বাংলাদেশে এখন যে সরকার আছে তারা গুন্ডা, বদমাশ ও ডাকাতদের প্রতিনিধিত্ব করছে। দেশের মানুষের প্রতিনিধিত্ব এ সরকার করে না। সুতারাং এই ফ্যাসিবাদ সরকারকে হঠানোর জন্য জাতীয়তাবাদী শক্তির সকলে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ স¤্রাট, সাবেক সহসভাপতি গিয়াস আহমেদ, প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা পাশা কামাল বাবুল। বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র মহিলা দলের সভানেত্রী সৈয়দা মাহমুদা শিরিন, হিউষ্টন বিএনপির সভাপতি মোহাম্মদ বশির, জিসাসের সভাপতি আবুল বাসার, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আহসান উল্লাহ বাচ্চু, ব্রুকলীন বিএনপির সভাপতি হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহরাওয়ার্দী, সাবেক ছাত্র নেতা পারভেজ কাউসার রুপম। অনুষ্ঠান পরিচালনা ও মরহুর আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা করে দোয়া করেন জাসাস যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top