সকল মেনু

রংপুরে নির্মানাধিন মসজিদের ছাদ ধ্বসে ১০ শ্রমিক আহত

রংপুররংরংপুর প্রতিনিধি : রংপুরে  নির্মানাধিন মসজিদের ছাদ ঢালায়ের সময় ধ্বসে ১০ শ্রমিক আহত হয়েছেন।  আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
আহত শ্রমিকরা জানিয়েছেন রোববার তাবলীগ জামায়াতের দ্বিতীয় তলা ভবনের ছাদ ঢালাই কাজ শুরু হয়। এতে ৩০ জন শ্রমিক কাজ করছিল। কাজের সময় হঠাত নীচের খুটি সরে যায় এবং তাতে ভবনের দুটি পিলার বেকে গিয়ে ছাদটি ধ্বসে পড়ে। এতে ১০ শ্রমিক নীচে আটকা পড়ে। ঘটনার পরপরই এলাকাবাসি উদ্ধার অভিযান শুরু করে । খবর পেয়ে দমকল বাহিনী ও পুলিশ গিয়ে উদ্ধার অভিযান চালায়। এসময় তারা ছাদের ভিতরে আটকা পড়া ১০ জনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করে। এদের মধ্যে প্রাথমিক চিকিৎসার পর তিনজনকে ছেড়ে দেওয়া হয় এবং ৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।  এদের মধ্যে সাইফুল, মানিক ও রবিউলের অবস্থা আশংকাজনক বলে জানান, ডা. মোহাইসিন জিসান। খবর পেয়ে জেলা প্রশাসক ফরিদ আহাম্মদ ঘটনাস্থলে ছুটে যান। তিনি আহত লোকজনের আত্মীয়স্বজনের সাথে কথা বলেন এবং আহতদের চিকিৎসায় সহায়তার আশ্বাস দেন। নির্মাণ কাজের গাফলতির কারণে এ দুর্ঘর্দটনা ঘটেছে বলে আহত শ্রমিক গোলজার হোসেন জানান। ওই কাজের ঠিকাদার আবদুর রাজ্জাকের সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।
মসজিদ নির্মাণ কমিটির আহবায়ক মোজাফ্ফর হোসেন জানান, কি কারণ এ দুঘর্টনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।
কোতয়ালি থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে নির্মাণ ত্রুটির কারনে এই ধরনের ঘটনা ঘটতে পারে। তবে তদন্তের পর আসল ঘটনা জানা যাবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top