প্রধান খবর রাজনীতি

ঘৃণার আগুন ছড়িয়ে সহিংসতার আগুন নেভাতে হবে : সেতুমন্ত্রী

81927_55111রাজনৈতিক প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঘৃণার আগুন চারদিকে ছড়িয়ে দিয়ে সহিংসতার আগুন নেভাতে হবে। তিনি বলেন, পেট্রলবোমা দিয়ে নিরীহ মানুষ মারাকে রাজনীতি বলে না।

শুক্রবার দুপুরে চট্টগ্রাম নগরীর প্রেসক্লাবে চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বোমা মেরে নিরীহ নারী, শিশু হত্যা কোনো গণতান্ত্রিক রাজনীতির সংজ্ঞা হতে পারে না। তিনি ২০ দলীয় জোটকে নাশকতার বৃত্ত থেকে বেরিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকরা সবসময় ঝুঁকির মধ্যে থাকতে হয়। তাই সাংবাদিকদের জন্য ঝুঁকি ভাতা বরাদ্দের বিষয়টি কোরামে জোরালোভাবে উপস্থাপন করা হবে।

মন্ত্রী চট্টগ্রাম নগরীতে চলাচল করা অবৈধ ব্যাটারি চালিত বিভিন্ন যানবাহন বন্ধে রাজনৈতিক নেতাদের দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান।

এসোসিয়েশনের সভাপতি শামসুল হক হায়দারীর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাছান ফেরদৌস প্রমুখ।