সকল মেনু

কক্সবাজারে ট্রলারডুবি : ৮ জনের লাশ উদ্ধার

81919_Cox-Fa-2কক্সবাজার প্রতিবেদক : কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারডুবির ঘটনার এক দিন পর ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে কোস্টগার্ড, নৌবাহিনী ও স্থানীয়দের যৌথ অভিযানে লাশগুলো উদ্ধার করা হয়। এদিকে ট্রলারডুবির ঘটনায় ১১ দালালের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে পুলিশ।

জানা যায়, কোস্টগার্ডের উদ্ধার যান তানভীর ও তৌহিদ এবং নৌবাহিনীর উদ্ধার যান অতন্দ্র ও অপরাজেয় জাহাজসহ কোস্টগার্ডের আরো ২টি হাইস্পিড বোট মেটাল শার্ক উদ্ধার অভিযান চালাচ্ছে। এ ছাড়াও শুক্রবার সকাল থেকে উদ্ধার অভিযানে যোগ দিয়েছে স্থানীয় দুটি ফিশিং ট্রলার।

এদিকে ট্রলারডুবির ঘটনায় ১১ জনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৬ জনের নাম উল্লেখ করা হলেও বাকি ৫ জনকে অজ্ঞাত বলা হয়েছে।

শুক্রবার সকালে কক্সবাজারের কুতুবদিয়া থানা পুলিশ বাদী হয়ে এই মামলাটি দায়ের করে।

এদিকে দায়েরকৃত মামলায় উদ্ধার হওয়া ৪২ জনের মধ্যে ৬ জনকে দালাল চিহ্নিত করে আটক দেখানো হয় এবং বাকী ৩৬ জনকে আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ৭০ জনের বেশি যাত্রী নিয়ে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে ডুবে যায় এফভি ইদ্রিস নামে একটি ট্রলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top