সকল মেনু

এটিএন বাংলার সিনিয়র বার্তা প্রযোজককে প্রাণনাশের হুমকি

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা : বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার সিনিয়র বার্তা প্রযোজক তারেক হুমায়ুনকে ইসলাম ও জঙ্গিবাদী সংগঠণ প্রাণনাশের হুমকি দিয়েছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

তারেক হুমায়ুনের পিতার নাম মৃত হুমায়ুন কবীর। তিনি গুলশান ১ নম্বরের নিকেতন আবাসিক এলাকার ব্লক এফ, ১২ নম্বর রোডের ২৩ নম্বর বাড়িতে থাকেন। মঙ্গলবার রাজধানীর তেজগাঁও থানায় তিনি এ জিডি করেন।

তারেক হুমায়ুন জানান, তিনি এটিএন বাংলার সিনিয়র বার্তা প্রযোজক হিসেবে নয় বছর যাবৎ কর্মরত আছেন। পাশাপাশি পারিবারিক একটি বিজ্ঞাপনী সংস্থার ব্যবসার সঙ্গে যুক্ত আছেন। এটিএন বাংলার প্রযোজক হিসেবে সমসাময়িক রাজনীতিবিষয়ক টকশো এবং সংস্কৃতিবিষয়ক অনুষ্ঠান নির্মাণের সঙ্গে জড়িত রয়েছেন।

সমসাময়িক রাজনীতি এবং দেশের চলমান পরিস্থিতি নিয়ে একটি লাইভ টকশো প্রতি রাতে এটিএন বাংলায় সম্প্রচারিত হচ্ছে। এ নিয়ে বিগত প্রায় ৮-৯ মাস তাকে বিভিন্ন ফোন নম্বর থেকে জীবননাশের হুমকি দেওয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি জানান, গত ২৫ জানুয়ারি সন্ধ্যা ৬টা ১৬মিনিটে মোবাইল ফোন করে তাকে ইসলামের শত্রু হিসেবে উল্লেখ করে জীবননাশের হুমকি দেওয়া হয়। একই সঙ্গে ইসলাম ও জঙ্গিবাদবিরোধী কোনো টকশো, অনুষ্ঠান ও সংবাদ প্রচারে জড়িত না থাকার কথা বলা হয় এবং থাকলে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

তারেক হুমায়ুন জানান, ফোনদাতার পরিচয় জানতে চাইলে সে ইসলামের সেবক এবং জাগো মুজাহিদ নামের একটি ইসলামী চরমপন্থী সংগঠনের সঙ্গে জড়িত বলে জানায়। তার মৃত্যু ঘনিয়ে আসছে বলেও হুমকি দেয় ফোনদাতা। পাশাপাশি টেলিভিশনে চাকরি না করারও পরামর্শ দেওয়া হয়। না শুনলে দুনিয়া থেকে চিরতরে সরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয় বলেও জানান তিনি।

এর পরদিন ২৬ জানুয়ারি রাজধানীর কারওয়ান বাজারে তার কর্মস্থলে একটি উড়োচিঠি আসে। চিঠিতে তাকে ইসলামের শত্রু হিসেবে চিহ্নিত করে জীবননাশের হুমকি দেওয়া হয়। হুমকিদাতার নাম হিসেবে জনৈক মুজাহিদের নাম উল্লেখ করা হয়। চিঠির সঙ্গে একটি সাদা কাপড় সংযুক্ত করা হয়।২৭ জানুয়ারী সাধারণ ডায়েরী দায়ের  করা  হয়। জিডি নাম্বার ১৫৬৭,তদন্ত কর্মকর্তা হিসেবে  তেজগাও থানার এস আই সুজিত কুমার সাহাকে নির্দেশ  দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top