সকল মেনু

নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে রাষ্ট্রপতির আহ্বান

81853_4562532563নিজস্ব প্রতিবেদক : হরতাল অরোধের মধ্যে নাশকতায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এডভোকেট।

তিনি বলেন, যারা এসব নৃশংসকাজে জড়িত তারা গণতন্ত্রের শত্রু, মানবতার শত্রু, সভ্যতার শত্রু। এদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য আমি দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।

বৃহস্পতিবার বঙ্গভবনের দরবার হলে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব বলেন।

রাষ্ট্রপতি বলেন, সাম্প্রতিককালে যেভাবে নিরীহ মানুষকে পেট্রোলবোমা নিক্ষেপ করে, গাড়িতে আগুন ধরিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করা হচ্ছে তাতে গোটা দেশবাসীর সঙ্গে আমিও গভীরভাবে ব্যথিত, মর্মাহত।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, আগামী দিনগুলোতেও বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য আইনের শাসন প্রতিষ্ঠায়, সংবিধান ও গণতন্ত্র সুরক্ষাসহ রাষ্ট্রবিরোধী সকল অপতৎপরতা রোধে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাবে।

এর আগে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের এক অনুষ্ঠানে অংশ নিয়ে দ্বিধা না করে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলেছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top