খেলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিবীয়দের নাটকীয় জয়

wesক্রিড়া প্রতিবেদক : পোর্ট এলিজাবেথে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। রোববার রাতে, টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৬২ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে, ব্যাট করতে নেমে ৯ বল ও ১ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌছে যায় ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে এখন ৩-১ এ এগিয়ে থেকে ইতিমধ্যেই সিরিজ নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। ৭৬ রানেই টপ অর্ডারের ৪ ব্যাটসম্যান সাজঘরে ফিরে যান। কিন্তু অপর প্রান্তে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নেন ডেভিড মিলার। ১৩৩ বলে ক্যারিয়ার সেরা ১৩০ রান করে অপরাজিত থাকেন তিনি। ডুমিনি ৪৩ রান করে স্যামির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত ২৬২ রানের সংগ্রহ পায় তারা।

জবাবে, ব্যাট করতে নেমে ৭৩ রানে শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকতে থাকে ওয়েস্ট ইন্ডিজও। কিন্তু এরপর, স্যামুয়েলসের ৬৮ ও স্যামির ৫১ রানের দুটো ইনিংসের ওপর ভর করে ঘুরে দাড়ায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে, আন্দ্রে রাসেল ৪০ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেললে ৯ বল হাতে রেখেই ১ উইকেটে নাটকীয় জয় পায় ক্যারিবীয়রা।