সকল মেনু

প্রিন্ট মিডিয়ার সম্পাদকদের সাথে বৈঠকে তথ্যমন্ত্রী

46813নিজস্ব প্রতিবেদক :  ইলেকট্রনিক্স গণমাধ্যমের মালিকদের পর এবার প্রিন্ট মিডিয়ার সম্পাদকদের সঙ্গে সচিবালয়ে বৈঠকে বসেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
রবিবার সকাল সোয়া ১১টার দিকে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই বৈঠক শুরু হয়েছে। এতে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হচ্ছে।
তথ্যমন্ত্রী ছাড়াও বৈঠকে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু উপস্থিত রয়েছেন।
আর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদের যোগ দেওয়ার কথা রয়েছে।
সম্পাদকদের মধ্যে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক আমির হোসেন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ডেইলি স্টার সস্পাদক মাহফুজ আনাম, বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, সকালের খবর সম্পাদক মোজাম্মেল হোসেন, যুগান্তরের নির্বাহী সম্পাদক সাইফুল ইসলাম, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আলোকিত বাংলাদেশ সম্পাদক কাজী রফিকুল আলমসহ বিভিন্ন সংবাদপত্রের সম্পাদক এবং সম্পাদকের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।
এছাড়া তথ্যসচিব মরতুজা আহমদ, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীও বৈঠকে উপস্থিত রয়েছেন।
বৈঠকের শুরুতে তথ্যসচিব বক্তব্য দেন। তিনি বলেন, সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। সংবাদপত্র আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখে।
সচিব বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ হিসেবে সন্ত্রাসী কর্মকাণ্ড, নাশকতা, হাসপাতালের বার্ন ইউনিটে বাতাস ভারাক্রান্ত- এসব পর্যবেক্ষণ নিয়ে খোলামেলা আলোচনা হতে পারে।
এরপর সরকারের সঙ্গে সংবাদপত্রের সম্পাদকদের ধারাবাহিকতায় এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বলে জানান তথ্যমন্ত্রী।
এর আগে গত ২২ জানুয়ারি টেলিভিশন চ্যানেলের সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমুসহ সরকারের বেশ কয়েকজন প্রভাবশালী মন্ত্রী।
পরে বৈঠক শেষে টেলিভিশনে হরতাল-অবরোধের খবর প্রচারের বিষয়ে বেশ নির্দেশনা মেনে চলার পরামর্শ দেয়া হয় সরকারের পক্ষ থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top