সকল মেনু

আজ রবিবার : রাশিফল

মেষ:  বহু শ্রম, অধ্যবসায় আর উদ্ভাবনী শক্তির জোরে কর্মোন্নতি। একাধিক সৎ পথে উপার্জন বৃদ্ধি। সাহিত্য ও সঙ্গীতের চর্চায় অগ্রগতি। প্রিয়জনের বিবাহ বিষয়ে শুভ যোগাযোগ। সপ্তাহের আদ্যভাগে লেখাপড়ায় সন্তানের আশানুরূপ অগ্রগতি না-হওয়ায় দুশ্চিন্তা বাড়বে, সহৃদয় সহকর্মীদের সাহায্যে কর্মসমস্যার সমাধান। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের উন্নতিতে দুশ্চিন্তার অবসান, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। অন্তভাগে মহৎ কাজে বহু জনের সমর্থন জুটতে পারে, তলপেটে অস্ত্রোপচারের সম্ভাবনা। মেষ লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। সম্পত্তি সংস্কারের জন্য অর্থের সংস্থান। বুদ্ধির দোষে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা।

বৃষ: আমদানি-রফতানি ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়। বিদ্যার্থী ও গবেষকদের বিশেষ প্রাপ্তিযোগ। সৎকাজে সাফল্য ও প্রশংসা লাভ। নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। সপ্তাহের আদ্যভাগে নতুন কর্ম পরিকল্পনায় উপার্জন বৃদ্ধি, বিশেষ কোনো আশা পূরণ না-হওয়ায় হতাশা বাড়বে। মধ্যভাগে কর্মে উন্নতি ও দূরযাত্রার সম্ভাবনা। অন্তভাগে অতিরিক্ত সরলতা বিপত্তির কারণ হতে পারে, রক্তচাপের হেরফেরে নানান শারীরিক জটিলতা। বৃষ লগ্নে জাত ব্যক্তির গৃহনির্মাণের পরিকল্পনায় জ্ঞাতিপড়শির বাগড়া। জনকল্যাণমূলক কাজে যোগদান। শারীরিক সমস্যার জন্য সপরিবার ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মিথুন: আপাতত ব্যবসায় বাড়তি বিনিয়োগ না-করাই ভালো। সৎকাজে সাফল্য ও প্রশংসা লাভ।  প্রবাসী প্রিয়জনের সংবাদ না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়বে। সপ্তাহের আদ্যভাগে বাতজ বেদনা ও অর্শজাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্মে বাধা, জমি বা বাড়ি কেনার জন্য পরিবারে আলাপ-আলোচনা। মধ্যভাগে গৃহে ধর্মীয় অনুষ্ঠানে কোনো অতিথিকে ঘিরে বিপত্তির আশঙ্কা, সন্তানের ভাগ্যোদয়ে দুশ্চিন্তার অবসান। অন্তভাগে আচার-আচরণ ও কথাবার্তায় সতর্কতার অভাবে বিপত্তি দেখা দিতে পারে, একাধিক উপায়ে আয় বৃদ্ধির সুযোগ। মিথুন লগ্নে জাত ব্যক্তির প্রেমপ্রণয়ের মেঘ কেটে সফল পরিণতির ইঙ্গিত। বিপদের আশঙ্কা সত্ত্বেও অনৈতিক কাজের প্রতিবাদ করে বাহবা লাভ।

কর্কট: কলহ বিবাদ ও মকদ্দমায় অর্থনাশ, সময়ের অপচয় ও কাজকর্মে বাধা। কর্মক্ষেত্রে প্রশাসনিক সাফল্য ও পদোন্নতির ইঙ্গিত। সম্পত্তি সংস্কার ও উন্নয়নে আইনি পরামর্শ দরকার। সপ্তাহের আদ্যভাগে একাধিক উপায়ে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি, প্রিয়জনের দুঃসময়ে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে অপ্রত্যাশিত ঘটনায় দুঃখ ও হতাশা, দুষ্ট প্রতিবেশীর মোকাবিলায় বন্ধুর সহায়তা। অন্তভাগে ঈর্ষাকাতর পড়শিদের উস্কানিতে দাম্পত্য অশান্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতা থেকে বিপত্তির আশঙ্কা। উদ্যমের অভাবে শুভ যোগ ব্যথর্র্ হতে পারে। পথেঘাটে চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। নতুন কোনো ব্যবসার ঝুঁকি নেওয়া ঠিক হবে না।

সিংহ: স্বজনদের শত্রুতায় পারিবারিক অশান্তি ও বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় কাজেকর্মে বাধা। কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি, শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভালো। মধ্যভাগে গৃহ সংস্কারের পরিকল্পনায় বাধা, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি। অন্তভাগে মহৎ কাজের সমালোচনা হতে পারে, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তির শুভ সময়। সিংহ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি। আলসার জাতীয় রোগে ভোগান্তি। জলপথে ভ্রমণ এড়ানোই ভালো।

কন্যা: বন্ধুর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা। বিশিষ্ট ব্যক্তির সহায়তায় নামী সংস্থায় কর্মপ্রাপ্তির যোগ। বৈষয়িক গোলযোগ আদালত পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধির জোরে বিপদের মোকাবিলা, দুর্ঘটনায় বড় ধরনের চোট-আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে বহু ব্যস্ততার পাশাপাশি সৃষ্টিমূলক কাজে সাফল্য, গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে বিনা প্রচেষ্টায় কর্মসমস্যার মোকাবিলা, নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। কন্যা লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা নিসঙ্গতা বাড়িয়ে দেবে। ঋণ পরিশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। বহু দিনের কোনো সম্পর্ক সামান্য কারণে ভেঙে যেতে পারে। স্বাস্থ্যের কারণে ভ্রমণের পরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা।

তুলা: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষার বাধাবিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের উদ্যোগ সফল হতে পারে। প্রিয়জনের বিয়ের আলোচনা শেষপর্যন্ত ভেস্তে যাওয়ার আশঙ্কা। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ, কাজকর্মে বাধা ও চিকিৎসায় বহু ব্যয়, সজ্জন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে চুরি বা ডাকাতিতে ক্ষতির আশঙ্কা, অনিদ্রাজনিত শরীর ও মনের ভারসাম্যে ব্যাঘাত। তুলা লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা কার্যোদ্ধারের অন্তরায় হয়ে দাঁড়াতে পারে। মৌলিক পন্থায় কর্মস্থলের জট কাটিয়ে প্রশংসা লাভ।

বৃশ্চিক:  ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি। প্রিয়জনের অসুস্থতায় বহু ব্যয় ও কাজকর্মে ব্যাঘাত। নতুন গৃহনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। সপ্তাহের আদ্যভাগে বিমা ও শেয়ার সূত্রে অর্থাগম, বাধাবিঘ্নের মধ্য দিয়ে চাকুরিতে উন্নতি, আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। মধ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে নামী প্রতিষ্ঠানে কাজের সুযোগ আসতে পারে, পানিপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা শান্তি, গুরুজনের স্বাস্থ্যোদ্ধারে স্বাস্থ্যকর স্থানে অবস্থানের পরিকল্পনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে জটিলতা কেটে যাওয়ার আশা। বিজ্ঞান ও গণিতের অধ্যয়ন ও গবেষণায় সাফল্য।

ধনু: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। জনহিতকর কাজের জন্য সমাজে সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি। জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ। সপ্তাহের আদ্যভাগে ঈর্ষাকাতর পড়শিদের চক্রান্তে দাম্পত্য অশান্তি, একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া করা উচিত হবে না। মধ্যভাগে অহেতুক ঝামেলায় গৃহনির্মাণ বা সংস্কারে বাধা, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। অন্তভাগে শিক্ষায় সাফল্যের সূত্রে বিদেশযাত্রার যোগ, অহেতুক অর্থব্যয় সমস্যায় ফেলবে। ধনু লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও সম্মান বৃদ্ধি। প্রেমপ্রণয়ে প্রতিদ্বন্দ্বীকে পিছনে ফেলে অগ্রগতি। অন্যের ক্ষতি করতে গিয়ে বিপদে পড়তে হতে পারে।

মকর: সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় অপ্রত্যাশিত শুভ ফল। বহু শ্রম ও অধ্যবসায়ে কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। দেরিতে হলেও উচ্চশিক্ষা এবং গবেষণার যোগ। সপ্তাহের আদ্যভাগে হাঁপানিতে দুর্ভোগ, জ্ঞাতিদের চক্রান্তে পৈতৃক সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে গোলযোগ। মধ্যভাগে শল্যচিকিৎসক ও আইনজ্ঞের শুভ সময়, গার্হস্থ্য জীবনে সমস্যা, গুরুজনের সঙ্গে বিবাদে মানসিক ক্লেশ। অন্তভাগে তৃতীয় জনকে ঘিরে প্রেমপ্রণয়ে অশান্তি, পুরনো বন্ধুদের সঙ্গে অনেক দিন পরে যোগাযোগের সম্ভাবনা। মকর লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। বাড়তি উপার্জনের সুযোগ আসতে পারে। শারীরিক সমস্যা অল্পবিস্তর থাকতে পারে।

কুম্ভ: অপ্রত্যাশিত আর্থিক উন্নতির যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবের জন্য পারিবারিক জটিলতা বৃদ্ধি, কর্মে সংস্থাগত পরিবর্তনের সম্ভাবনা। মধ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার, গৃহনির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভালো। অন্তভাগে বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, প্রিয়জনের জেদ ও বেয়াড়াপনায় সাংসারিক অশান্তি বৃদ্ধি ও মানহানির আশঙ্কা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির কোনো দুরূহ কাজে সাফল্যের যোগ। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ আসতে পারে। সৃষ্টিশীল কাজের স্বীকৃতির সম্ভাবনা।

মীন:  ওষুধের ব্যবসা ও শিল্পকাজে উপার্জন বৃদ্ধি। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ বাড়বে। বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বাড়তি আয়ের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধে মনঃকষ্ট বাড়বে, লিভারের সমস্যায় ভোগান্তি। মধ্যভাগে একাধিক পথে অর্থাগম, সাময়িক মানসিক বিকার ও অনিদ্রাজনিত রোগে কাজকর্মে ব্যাঘাত। অন্তভাগে অসৎ লোকের পাল্লায় পড়ে মানহানি ও অর্থক্ষতি, মুখমণ্ডলের পীড়ায় কষ্টভোগ। মীন লগ্নে জাত ব্যক্তির স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। আকস্মিক অঘটনে দূরভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top