সকল মেনু

চাঁদপুরের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য জিএম ফজলুল হকের ছোট ভাই খুন

খুনচাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা  জিএম ফজলুল হকের ছোট ভাই আব্দুল হক অজ্ঞাত দুর্বৃত্তদের হাতে খুন হয়েছে।  গাজীপুর থেকে চাঁদপুরে আসার পথে চট্রগ্রাম রোডে তিনি খুন হয়। রাস্তার পাশ থেকে সোনারগাঁও থানা পুলিশ লাশ উদ্ধার করে পরিচয় না পেয়ে বেওয়ারিশ হিসেবে দাফনের জন্য আঞ্জুমানে খাদেমুল ইনসানের কাছে হস্তান্তর করা হলে নারায়ণগঞ্জ চাষারা কবরস্থানে বেওয়ারিশ লাশ হিসেবে তাকে দাফন করা হয়। জিএম ফজলুল হকের ভাই নিখোঁজের পর ঢাকাসহ বিভিন্ন স্থানে খোঁজা-খুঁজির পর গত ২০ জানুয়ারি সোনারগাঁও থানায় গিয়ে তার কাপড় ও ছবি দেখে সনাক্ত করে পরিবারের লোকজন।
শুক্রবার সকাল ১১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৬ দিন পর কবর থেকে লাশ উত্তোলন করে চাঁদপুরে নিজ বাড়িতে নিয়ে আসা হয়। বিকেলে জানজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়। গত ১৮ জানুয়ারি রাতে চাঁদপুরে আসার পথে সিএনজি থেকে নামিয়ে দুর্বৃত্তরা শ্বাসরুদ্ধ করে হত্যা করে মদনপুর এলাকায় ব্রিজের নিচে রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। জানা যায়, ১৯ জানুয়ারি দুপুরে পথচারীরা রাস্তার পাশে আবদুল হকের লাশ পড়ে থাকতে দেখে সোনারগাঁও থানা পুলিশকে অবহিত করে। পরে পুলিশ ওই দিন বিকেলে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। লাশটির ময়নাতদন্ত শেষে ২০ জানুয়ারি আঞ্জুমানের কাছে হস্তান্তর করার পর তারা লাশটি বেওয়ারিশ হিসেবে দাফন করে। ঘটনার দিন আব্দুল হক তার বড় ভাই সাবেক এমপি জিএম ফজলুল হকের গাজীপুরের ফুয়াং থাই কোম্পানীর ফ্যাক্টরি থেকে ট্রান্সপোর্ট যোগে চট্রগ্রাম রোডে আসে। সেখান থেকে সে সিএনজিতে উঠে দাউদকান্দি ব্রিজে আসার উদ্দেশ্যে রওয়ানা হয় বলে জানা যায়। তার উদ্দেশ্যে ছিলো দাউদকান্দি ব্রিজ থেকে সিএনজি যোগে সহজ পথে মতলব উত্তর দিয়ে চাঁদপুরে আসার। কিন্তু তিনি মদনপুর আসার পর রাতে দুর্বৃত্তরা তাকে শ্বাসরূদ্ধ করে হত্যা করে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়। আব্দুল হক ছিলেন ফুয়াং থাই কোম্পানীর ট্রান্সপোর্ট ম্যানেজার। তিনি চাঁদপুর শহরের বকুলতলা এলাকায় স্বপরিবারে বসাবাস করতেন। তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে রেখে মারা যান। তার মৃত্যুর খবর শুনে পবিরারের মাঝে শোকের ছায়া নেমে আসে। শুক্রবার তাকে চাঁদপুর আনার পর হাজার হাজার মানুষ এসে তার গ্রামের বাড়িতে জড়ো হয়। এ সময় বাহাদুরপুরের পীর সাহেবের ছেলে তার জানাজা নামাজ পড়ান। উল্লেখ্য, সাবেক এমপি ব্যবসায়িক কাজে বিদেশে অবস্থান করায় তার ভাইয়ের জানা যায় অংশগ্রহণ করতে পারেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top