সকল মেনু

সেন্সরশিপ নয়, নৈতিক দায়িত্ববোধ

হানিফনিজস্ব প্রতিবেদক : গণমাধ্যমের ওপর নতুন করে সেন্সরশিপ আরোপ করা হচ্ছে খালেদা জিয়ার এমন মন্তব্য নাকচ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এটা কোন সেন্সরশিপ নয়। পৃথিবীর কোন সভ্য দেশে নেতিবাচক খবর প্রচার করা হয় না। এটা চাপিয়ে দেয়া নয়, এটা সমাজের প্রতি নৈতিক দায়িত্ববোধ থেকে করা। নেতিবাচক সংবাদ সম্প্রচার করলে সন্ত্রাসীরা উৎসাহ পায়। সন্ত্রাসীরা যাতে উৎসাহিত না হয় সেজন্য নেতিবাচক খবর প্রচার করবে না বলে কথা দিয়েছে টেলিভিশন মালিকরা। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় নিজ বাসভবনে দলীয় কর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এটার মধ্যে সেন্সরশীপ হলো কিভাবে? কোন সেন্সরশীপ আরোপ করা হয়নি বলে তিনি দাবি করেন। বেগম খালেদা জিয়ার এসবের (সেন্সরশীপ) ব্যাপারে জ্ঞানের ঘাটতি আছে। উনাকে কেউ মিথ্যা বুঝিয়ে এসব কথাবার্তা বলাচ্ছেন। নেতিবাচক সংবাদ প্রচার কোন সাংবাদিক বা সংবাদমাধ্যমের দ্বায়িত্বের মধ্যে পড়ে না। তারেক জিয়াকে বর্তমান পরিস্থিতিতে যুক্তরাজ্য দেশে ফেরত পাঠাবেনা এ নিয়ে হানিফ বলেন, বাংলাদেশের কোন নাগরিক যদি অপরাধ করে বিদেশে পালিয়ে থাকে, সে ফেরারি আসামী হিসেবে বিবেচিত হবে। তাকে ফিরিয়ে আনার দায়িত্ব আছে। এব্যাপারে আর্ন্তজাতিক মহল বা বিভিন্ন দেশ সরকারকে সাহায্য করবে এটাই জাতির আশা। হরতাল অবরোধ নিরসনে বিএনপির সঙ্গে কোন আলোচনা হবে কিনা এমন প্রশ্নে হানিফ বলেন, যারা পেট্রল মেরে, বাসে আগুন দিয়ে, মানুষ হত্যা করে তারা সন্ত্রাসী। সন্ত্রাসী কর্মকা- বন্ধ করার জন্য কোন সন্ত্রাসীর সঙ্গে আলোচনার সুযোগ নেই।

নাশকতা বন্ধ করে সাধারণ মানুষের উদ্বেগ ও উৎকন্ঠা দুর করলেই, সরকার দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে তাদের দাবী দাওয়া নিয়ে আলোচনা করার জন্য চিন্তা করতে পারে বলে তিনি জানান। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, কেন্দ্রীয় সহ সম্পাদক শেখ হাসান মেহেদী, কুষ্টিয়া সদর অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল খালেকসহ দলীয় নেতা ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top