সকল মেনু

‘বিএনপি-জামায়াত জনগণকে জিম্মি করেছে’

SK PMনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাত্তর সালের মত পাকিস্তানী কায়দায় মানুষ হত্যা করে জনগণকে জিম্মি করে রেখেছে বিএনপি-জামায়াত। তিনি বলেন, এ অবস্থা বেশি দিন থাকবে না।

বৃহস্পতিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। এ সময় ভারতের সাথে তিস্তা ও সীমান্তচুক্তি দ্রুত সই হচ্ছে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ বিরোধী যে অপপ্রচার বিশ্বের বিভিন্ন স্থানে চালানো হচ্ছে তা প্রতিহত করতে সক্রিয় থাকতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি নির্দেশ দেন তিনি।

বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের ধারাবাহিকতায় বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের সময় প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে আসে চলমান রাজনৈতিক প্রসঙ্গ।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত গত নির্বাচনে অংশ না নিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে। এখনও তাদের নাশকতার শিকার হচ্ছে সাধারণ মানুষ।

প্রধানমন্ত্রী বলেন, আলোচনার মাধ্যমে প্রতিবেশীদের সঙ্গে যেকোন সমস্যার সমাধানে আগ্রহী বাংলাদেশ। তিনি বলেন, দীর্ঘ দিনের ফলপ্রসূ আলোচনার ফলে ভারতের সঙ্গে সীমান্ত আর তিস্তা নদীর পানি বণ্টন সমস্যার সমাধান হতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, বহির্বিশ্বের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পাশাপাশি বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার বন্ধেও কাজ করতে হবে।

বিদেশে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদের দ্রুত মেশিন রিডেবল পাসপোর্ট করে দিতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি বিদেশে বাংলাদেশী পণ্যের নতুন নতুন বাজার খোঁজা এবং বাণিজ্য সম্প্রসারণে কাজ করতে বাংলাদেশী দূতাবাস এবং মিশনগুলোকে পরামর্শ দেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top