সকল মেনু

অবশেষে ফেরৎ গেল কোটচাঁদপুর মডেল থানা ভবন নির্মাণের জন্য বরাদ্দকৃত টাকা

ঝিনাইদহএস,আই মল্লিক, ঝিনাইদহ  প্রতিনিধি : অবশেষে দীর্ঘ ৬ বছর পর ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানা ভবন নির্মাণের জন্য বরাদ্দকৃত টাকা ফেরৎ দেয়া হয়েছে গণপূর্ত অফিস থেকে। প্রশাসনিক জটিলতাসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে বরাদ্দকৃত টাকায় ভবন নির্মাণের কাজ সমাপ্ত করা সম্ভব না হওয়ার আশঙ্কা এবং টেন্ডার না হওয়ার ফলে এ টাকা ফেরৎ দেয়া হয়েছে বলে জানা যায়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বিগত ২০০৮ সালের ১৮ জুন দেশের ১৫টি থানাকে মডেল থানায় রূপান্তরের জন্য গণপূর্ত মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া হয়। যার মধ্যে কোটচাঁদপুর মডেল থানা ভবন নির্মাণের জন্য বরাদ্দ পায় ১ কোটি ৩৭ লক্ষ ২৫ হাজার টাকা। কিন্তু সে সময় রেল মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের রশি টানা-টানিতে জটিলতায় পড়ে বন্ধ হয়ে যায় থানা ভবন নির্মাণ। পর্যায়ক্রমে ১৪টি থানার কাজ সমাপ্ত হলেও কোটচাঁদপুর থানা আজও মডেল থানায় রূপান্তরিত হয়নি। ফলে প্রায় ৪ লক্ষাধিক জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের একমাত্র কেন্দ্রস্থল কোটচাঁদপুর থানার কার্যক্রম পরিচালিত হচ্ছে স্থানীয় অডিটরিয়ামে।
সিরাজুল ইসলাম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top