সকল মেনু

শ্রমিকদের প্রশিক্ষণ দিতে ঢাকায় আসছে সৌদি প্রতিনিধি দল

46656নিজস্ব প্রতিবেদক : সৌদি আরবের রাজধানী রিয়াদের শ্রম মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল ঢাকায় আসবে। বাংলাদেশ থেকে শ্রমিক হিসেবে যারা সৌদি আরবে যাবেন, তারা যাতে দেশটির পরিবেশ-পরিস্থিতির সঙ্গে সহজেই খাপ খাইয়ে নিতে পারেন, সে জন্য ঢাকায় অচিরেই একটি ওরিয়েন্টশন কর্মসূচিও চালু করবেন তারা। সৌদি আরব সফররত বাংলাদেশের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সৌদি আরবের সমপদস্থ মন্ত্রী আদেল ফাকিহর সঙ্গে বৈঠক করেছেন। শ্রম বিষয়ক নানা ইস্যুতে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার ব্যাপারে উভয়ের মধ্যে আলোচনা বেশ ফলপ্রসূ হয়েছে বলে মন্তব্য করেন তিনি। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শহিদুল ইসলামও ওই বৈঠকে অংশ নেন। মোশাররফ হোসেন জানান, এ ধরনের ওরিয়েন্টশন কর্মসূচি সৌদি আরবে বিভিন্ন ধরনের কাজের সঙ্গে বাংলাদেশীদের সহজেই মানিয়ে নিতে সাহায্য করবে এবং নিয়োগকর্তা ও নিয়োগপ্রাপ্ত ব্যক্তি উভয়েই সন্তুষ্ট থাকবেন। দেশ দুটির মানবসম্পদ উন্নয়ন, শ্রমিক প্রশিক্ষণ, বাংলাদেশ থেকে সৌদি আরবে শ্রমিক নিয়োগ এবং শ্রম ও কর্মসংস্থান সম্পর্কিত বিভিন্ন ইস্যুতে অত্যন্ত ফলপ্রসূ বৈঠক হয়েছে বর্ণনা করেন মোশাররফ হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top