সকল মেনু

চট্টগ্রামে ২০ দলের নিরুত্তাপ হরতাল, আটক ১১ নেতাকর্মী

সিটিজি-হরতালরোমান শেখ, চট্টগ্রাম প্রতিনিধি : নিরুত্তাপভাবেই চলছে চট্টগ্রামে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল। হরতালের শুরুর দিন মঙ্গলবার ভোর ৬টা থেকে এ পর্যন্ত কোথাও কোন সহিংসতার খবর পাওয়া যায়নি। ২০ দলের নেতাকর্মীদেরও তেমন একটা দেখা যায়নি মাঠে ময়দানে।
হরতালে নাশকতা মোকাবেলায় চট্টগ্রাম নগরী ও জেলায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সহিংসতা মোকাবেলায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন আছে।
নগরীতে ব্যক্তিগত গাড়ি ছাড়া সব ধরনের যাত্রী পরিবহন স্বাভাবিক রয়েছে। তৈরি পোষাক কারখানা, অফিস আদালত, শপিং মার্কেট প্রায়ই খোলা ছিলো। জনজীবনে কর্মব্যস্তাও ছিলো স্বাভাবিক।
এদিকে, হরতালের আগে সোমবার রাতভর অভিযান চালিয়ে ১১ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা সকলেই বিএনপি, জামায়াত ও শিবিরের নেতাকর্মী।
চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) নাঈমুল হাছান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, হরতাল-অবরোধে নাশকতা মোকাবেলায় জেলার সীতাকুন্ড, সাতকানিয়া ও লোহাগাড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।
আটককৃতদের মধ্যে ২ জন বিএনপির, জামায়াতের ৩ জন এবং শিবিরের ৬ জন নেতাকর্মী।
নগরীর নিউমার্কেট ও কাজির দেউড়ি এলাকায় গিয়ে দেখা গেছে, ভোর থেকেই স্বাভাবিক নিয়মে
নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার জানিয়েছেন, নাশকতা মোকাবেলায় প্রায় দুই হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। ছয় প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন রাখা হয়েছে। নগর গোয়েন্দা  কেউ সহিংসতা সৃষ্টি করতে চাইলে কঠোরভাবে দমন করা হবে।
চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার জানিয়েছেন, পর্শকাতর পাঁচটি উপজেলায় ছয় প্লাটুন বিজিবি মোতায়েন আছে।  সব উপজেলায় অতিরিক্ত পুলিশ আগে থেকেই মোতায়েন আছে। নাশকতা কঠোরহস্তে দমন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top