সকল মেনু

হাজীগঞ্জে সরকারের সরবরাহকৃত বিনা মূল্যের ঔষধ দোকানে বিক্রি হচ্ছে

চাঁদপুরমাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি : আলমগীর হোসেন নামের এক লোক ১৯ জানুয়ারি সকালে তার ৩ বছরের শিশু সন্তান আলিফাকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সিতে চিকিৎসা নিতে আসেন। ওইদিন সকালে ইমার্জেন্সির দায়িত্বে ছিলেন ডাঃ মামুন। তার ব্যবস্থাপত্র নিয়ে ঔষধ আনতে হাসপাতালের গেইটে তালুকদার ফার্মেসীতে যান শিশু আলীফার বাবা আলমগীর হোসেন। তালুকদার ফার্মেসীর মালিক শাহ্আলম মানিক ব্যবস্থাপত্র অনুযায়ি স্যালাইন ও কিছু ঔষধ দিলে তাতে দেখা যায় এগুলোর গায়ে লেখা ‘বিক্রয় দন্ডনীয় অপরাধ’- শীর্ষক লেখাটি কালো কালি দিয়ে ঢেকে দেয়া।
উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত কিছু অসাধু কর্মকর্তার যোগ সাজশে প্রতি মাসে লাখ লাখ টাকার বিনামূল্যের সরকারি ঔষধ পাচার হয়ে যাচ্ছে। তালুকদার ফার্মেসীতেই হাসপাতালের এসব অসুধ বেশি পাওয়া যায়। এসব ঔষধ পাচারের কাজে নিয়োজিত থাকেন স্টোর কিপার নূর মোহাম্মদসহ তার সহযোগীরা।
হাসপাতালের সামনের প্রায় সব ফার্মেসীতেই সরকারি এসব ঔষধ বিক্রি করতে দেখা যায়। হাসপাতালের স্টোর কিপার নূর মোহাম্মদের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। অভিযুক্ত তালুকদার ফার্মেসীর মালিক শাহ্আলম মানিকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি তেলে বেগুনে জ্বলে উঠেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বলতে চাইলে তিনি বলেন, আমি অবরোধের কারণে হাসপাতালে ছিলাম না। বিষয়টি এখন আপনার কাছে জেনেছি। হাসপাতালের ঔষধ পাচারের সাথে জড়িত ব্যক্তি ও ফার্মেসীর মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top